আনোয়ারায় কাপড়ের রং মিশিয়ে আইসক্রিম তৈরি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

আনোয়ারা প্রতিনিধি : জেলার আনোয়ারায় পৃথক অভিযানে অনুমোদনহীন কারখানায় কাপড়ের রং, নিম্নমানের কেমিক্যাল, স্যাকারিন ও কৃত্রিম সুগন্ধি মিশিয়ে আইসক্রিম তৈরি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় দুইটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (২৪ জুন) বিকেলে উপজেলার কালাবিবির দিঘির মোড় এলাকায় টানেল রেষ্টুরেন্টে অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন।

তিনি জানান, বাজারের পণ্য খেয়ে মানুষের স্বাস্থ্য যাতে ক্ষতি না হয় তার লক্ষ্যে উপজেলার কারখানা ও রেস্টুরেন্টে অভিযান চালানো হয়েছে। এসময় একটি রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি করায় জরিমানা করা হয়েছে। হোটেলে মানুষের স্বাস্থ্য নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। এরকম অভিযান অব্যাহত রয়েছে।

অপরদিকে চাতরী চৌমুহনী বাজারে পশ্চিমে এমাবুদ ভবন এলাকায় একটি টিনসিটের ঝিগিরি ঘরে গড়ে উঠা আফিয়া আইসক্রিম কারখানায় সহকারী কমিশনার (ভূমি) হোসাইন মোহাম্মদ অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) হোসাইন মোহাম্মদ জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া প্যাকেটে নকল মোড়ক ব্যবহার ও অস্বাস্থ্যকর আইসক্রিম তৈরি করায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটিকে একমাসের সময় দেওয়া হয়েছে বিএসটিআইয়ের অনুমোদন ও তৈরিকৃত পণ্য পরীক্ষার মাধ্যমে বাজারজাত করতে। আগামীতে এরকম অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্মকর্তা ফারহানা জাহান পারুল ও আনোয়ারা থানার উপ-পরিদর্শক জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top