আনোয়ারায় উৎসবমুখর পরিবেশে কৈনপুরা অগ্রনী সংঘের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন

আনোয়ারা প্রতিনিধি: যথাযথ উৎসাহ উদ্দীপনা, আনন্দ ও বিভিন্ন অনুষ্টানাদির মধ্য দিয়ে কৈনপুরা অগ্রনী সংঘের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন হয়েছে। এবার ৫১ তম শারদীয় দুর্গোৎসব পালন উপলক্ষে বিভিন্ন আয়োজন করেছিলেন পূজা আয়োজক। তাই আনোয়ারা উপজেলার মধ্যে বৃহত্তম মণ্ডপ ছিলেন এটি।

গত (২০ অক্টোবর) শুক্রবার থেকে উপজেলায় কৈনপুরা পার্থ সারথী মন্দির প্রাঙ্গণে এ পূজা মন্ডপে মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হওয়া শারদীয়া দূর্গা উৎসবে দেবী পূজা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বস্ত্র বিতরণ সহ পূজার নানান আনুষ্ঠানিকতা ও উৎসবে মেতে উঠেন হিন্দু নারী পুরুষরা। এছাড়া মন্ডপে আগত কয়েক হাজার হিন্দু নারী পুরুষদের জন্য ছয় বেলার অন্ন প্রসাদ আয়োজন করেন কর্তৃপক্ষ।

এর মধ্য দিয়ে (২৪ অক্টোবর) মঙ্গলবার দেবী বিসর্জনের মধ্যে দিয়ে তাদের দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শেষ হয়।

এতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রঘুপতি সেন, কৈনপুরা ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জগন্নাথ সেন, কৈনপুরা অগ্রনী সংঘের সভাপতি সুমন চক্রবর্তী, সাধারণ সম্পাদক উজ্জ্বল দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক বিদান দাশ, প্রভাবশালী সদস্য উত্তম দাশ সহ মন্দির ও সংঘের সংশ্লিষ্ট নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রঘুপতি সেন জানায়, উৎসব মুখর পরিবেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শেষ করেছি। এবারের দূর্গা উৎসবে আমাদের কৈনপুরা অগ্রনী সংঘের ৫১ তম দূর্গা উৎসব উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, বস্ত্র বিতরণ, অন্ন-প্রসাদ বিতরণ সহ নানান আয়োজন করা হয়।

তিনি আরও জানান, ভূমিমন্ত্রীর প্রচেষ্টায় নির্বিঘ্নে আনোয়ারা-কর্ণফুলী উপজেলার হিন্দু ধর্মাবলম্বীরা শারদীয় দুর্গোৎসব উদযাপন করেছে। এছাড়া ভূমিমন্ত্রী প্রত্যেক পূজা মন্ডপে অর্থ অনুদান ও হিন্দু নারী পুরুষদের বস্ত্র বিতরণ সহ বিভিন্ন সহযোগিতা দিয়েছেন। এতে হিন্দু ধর্মাবলম্বীদের পক্ষে ভূমিমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানায়।

Scroll to Top