অস্ট্রেলিয়া থেকে আসা যুবকের বিয়ে করা হলো না রোহিঙ্গা সুন্দরীকে!

রামু প্রতিনিধি:  কক্সবাজারের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে অস্ট্রেলিয়া থেকে আসা যুবকের সাথে রোহিঙ্গা সুন্দরীর বিয়ে পন্ড করে দিয়েছে পুলিশ। রোহিঙ্গা নারীর সাথে অস্ট্রেলিয়ান নাগরিকের বিয়ের খবর জানতে পেরে রবিবার (১৩ জানুয়ারি) বিকালে কক্সবাজার সদর মডেল থানার একটি টিম হোটেল মোটেল জোনের সী পাল হোটেলে অভিযান চালিয়ে ওই বিয়ে পণ্ড করে দেয়।

তবে পুলিশ আসার খবরে অনেক রোহিঙ্গা পালিয়ে যায়। এসময় আটক করা হয় নারী ও শিশুসহ ৬৩ জন রোহিঙ্গাকে। জব্দ করা হয় ১২ টি অস্ট্রেলিয়ান ও ৭ টি আমেরিকান পাসপোর্ট। তবে এক অস্ট্রেলিয়ান নাগরিককে ছেড়ে দেওয়া হয়।’

তবে, বিয়ে করতে আসা যুবক অস্ট্রেলিয়ার নাগরিক বলে জানা গেছে। তিনি একসময় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বাসিন্দা ছিলেন। উন্নত জীবনের আশায় প্রথমে মালয়েশিয়া পরে অস্ট্রেলিয়ান পাড়ি জমান তিনি এবং সে দেশের নাগরিকত্ব পান।এদিকে বর হামিদ উল্লাহর সাথে আরো ১৮ জন বিদেশী নাগরিক এসেছেন বাংলাদেশে। তাদের মধ্যে ১৭ জন আগেরকার রোহিঙ্গা হলেও একজন জন্মসূত্রে অস্ট্রেলিয়ার নাগরিক।

এ ঘটনায় পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিচ্ছেন বলে জানান মডেল থানার তদন্ত কর্মকতা শাকিল আহমেদ।

স্থানীয়রা জানান, সকাল থেকে এখানে একটি বিয়ের রান্না চলছিল। দুপুর গড়াতেই এখানে শত শত মানুষ জড়ো হয়। দিনজুড়ে জনমনে কানাঘুষা চলছিল তারা সবাই রোহিঙ্গা। অবশেষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেই রহস্য উন্মোচন করে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top