অবৈধ সংগঠন-অস্ত্রধারীদের ছাড় দেয়া যাবে না : র‍্যাব মহাপরিচালক

বান্দরবান প্রতিনিধি: বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন অবৈধ সংগঠন থাকবে না এবং অবৈধ অস্ত্রধারীদের ছাড় দেয়া যাবে না বলে উল্লেখ করেছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

বুধবার (১৭ এপ্রিল) বেলা ৩টায় বান্দরবান শহরের সার্কিট হাউজে সাংবাদিকদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

এর আগে সকালে রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন শেষে বেলা আড়াইটার সময় সার্কিট হাউজে জেলার বিভিন্ন কর্মকর্তাদের সাথে রুদ্ধধার বৈঠকে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, বান্দরবানের রুমা-থানচিতে ঘটে যাওয়া ঘটনাগুলো খুবই নিন্দনীয় কাজ। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে এবং বিপদগামীরা যতদিন পর্যন্ত স্বাভাবিক জীবনে ফিরে না আসে ততদিন পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

তিনি আরও বলেন, এই এলাকায় শান্তি কমিটি রয়েছে। তাদের সাথে কিংবা জেলা প্রশাসক, সেনাবাহিনী, পুলিশ, ডিজিএফআই, এনএসআই, আনসার ও র‍্যাব সদস্যদের সাথে যোগাযোগ করে শান্তি আলোচনার মাধ্যমে বিপদগামীরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন। শান্তি আলোচনার পথ এখনো খোলা রয়েছে। সংঘর্ষ বা সংঘাত কারোই কাম্য নয়, বিপদগামী সকলের শুভবুদ্ধি উদয় হোক এই কামনা করেন তিনি।

যৌথ অভিযানে বম সম্প্রদায় হয়রানির শিকার হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, এটা ঠিক বলছে না, এটা সরকারও চাচ্ছে না, আমরাও চাচ্ছি না। আমরা চাই যারা বিপথে গিয়েছে, দেশের বিরুদ্ধে অন্যায়, অপরাধ করেছে, তারা যদি মনে করে আমরা ঠিক করেনি, তারা আত্মসমার্পন করলে চাইলে তাদের স্বাগত জানাবো। তাদের পুনর্বাসন করা হবে, সহযোগীতা করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল মো. মাহাবুব আলম, বিজিবি বান্দরবান সেক্টর সদর দপ্তরের কর্নেল সোহেল আহমেদ, ডিজিএফআইয়ের কর্নেল মোহাম্মদ আসাদুল্লাহ জামশেদ, র‍্যাবের পরিচালক এয়ার উইং, লে. কর্নেল মীর আসাদুল আলম, র‍্যাবের পরিচালক (প্রশাসন ও অর্থ উইং) কর্নেল আবু নাঈম মো. তালাত, র‍্যাবের পরিচালক (ইন্টেলিজেন্স উইং) লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন, কক্সবাজারের র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১৫অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন, বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের বিগ্রেড মেজর হাসনাত ফেরদৌস, বান্দরবান এএসইউয়ের লে. কর্নেল মো. ফয়সাল ফাহাদ, বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম, বান্দরবান এনএসআইয়ের উপপরিচালক তৌহিদুর রহমান প্রমুখ।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top