অবৈধ তরমুজের আড়ৎ উচ্ছেদের পর ফের দখল

নিজস্ব প্রতিবেদক : সিপ্লাস টিভিতে সংবাদ প্রচারের ২৪ ঘন্টার মধ্যে নগরীর ফলমন্ডির সামনে ফ্লাইওভারের নিচের বসা অবৈধ তরমুজ আড়তে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তবে উচ্ছেদের আধাঘন্টা পর ফের ফ্লাইওভারের নিচে তরমুজ মজুদ করতে দেখা গেছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযানে ফলমণ্ডি এলাকায় ফ্লাইওভারের নিচের অংশ অবৈধভাবে দখল করে তরমুজের আড়ত বসিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করায় অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম, চৈতী সর্ববিদ্যা, শাহরীন ফেরদৌসী, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীদ ইশরাক। অভিযান সমন্বয় করেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম৷

ফলমন্ডি এলাকায় উচ্ছেদ অভিযান শেষে নগরীর স্টেশন রোড, নিউ মার্কেট, আমতল এলাকায় অভিযান চালিয়ে শতাধিক কাঠের চৌকি ও চেয়ার-টেবিল অপসারণ করা হয়। এসময় পাঞ্জাবি ও শেরওয়ানি বিক্রয় প্রতিষ্ঠান রাজস্থানের তিনটি গেইট রাস্তায় বসানোর অপরাধে গেইটগুলো নষ্ট করে দেওয়া হয়।

তবে রাস্তায় গেইট বসানোর জন্য রিয়াজুদ্দিন বাজার বনিক সমিতি তাদের অনুমতি দিয়েছে বলে জানান রাজস্থানের এক কর্মকর্তা।

এদিকে অভিযানের খবর পেয়ে অনেক হকার আগেভাগে সরে যান। তবে অভিযান টিম চলে যাওয়ার পর আবারও ফুটপাত, সড়ক দখল করে হকারদের বিভিন্ন পসরা সাজিয়ে বসতে দেখা যায়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top