সিডিএ’র নয়া চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুছ

চাটগাঁ নিউজ ডেস্ক : অবশেষে বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। যুগ্ম সচিব পদমর্যাদার এই পদে নিয়োগ পাওয়া তৃতীয় রাজনৈতিক ব্যক্তি তিনি। বর্তমান চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের মেয়াদ শেষ হচ্ছে আজ ২৪ এপ্রিল।

বুধবার (২৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তিন বছরের জন্য তাকে নিয়োগের বিষয়ে জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ‘মোহাম্মদ ইউনুছকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য এই নিয়োগ দেয়া হলো।’

সাম্প্রতিক সময়ে সিডিএ চেয়ারম্যান হিসেবে বেশ কয়েকজনের নাম শোনা গেছে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের নামও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় আসছিল। কিন্তু শেষ পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের ওপরই আস্থা রাখলো সরকার।

বর্তমান চেয়ারম্যান নগর আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল আলম দোভাষ। তিনি ২০১৯ সালের ১৮ এপ্রিল প্রথম দফায় দুই বছরের জন্য সিডিএ চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছিলেন। এরপর আবারও তার নিয়োগের মেয়াদ বাড়ানো হলে আজ তা শেষ হচ্ছে।

এর আগে ছয় দফায় টানা ১০ বছর সিডিএ চেয়ারম্যান ছিলেন নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। যিনি বর্তমানে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top