অগ্নিকাণ্ডে নিহত ৩ জনের জানাজা অনুষ্ঠিত, পরিবারের পাশে শিক্ষামন্ত্রী

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগরীর রিয়াজউদ্দিন বাজারের মোহাম্মদিয়া মার্কেটে অগ্নিকাণ্ডে নিহত ৩ দোকান কর্মচারী নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার (২৮ জুন) বিকেল চারটায় চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে নিহতদের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
জানাজায় শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরসহ ব্যবসায়ী দোকান কর্মচারীরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

গতকাল রাতে সংগঠিত এই অগ্নিকাণ্ডে মো. রিদুয়ান (৪৫), মো. শাহেদ (২৮) ও ইকবাল (২৬) নামে ৩ জনের মৃত্যু হয়। আগুন লাগার পর তারা ৩ জন মর্কেটের একটি দোকানে আটকা পড়ে ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে মারা যান।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় তিনি ৩ জন নিহত ও ২জন অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, এই মর্মান্তিক অগ্নিকাণ্ডে যারা মৃত্যু বরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করি এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। ভবিষ্যতে যাতে এই ধরনের দুর্ঘটনা না ঘটে সেই জন্য তিনি প্রশাসন, ব্যবসায়ী সমিতি ও কর্মচারীদের সচেতন ও সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী ঘটনাস্থল সরেজমিন পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, আওয়ামী যুবলীগের সাবেক উপ অর্থ বিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। তিনি এ ঘটনার বিস্তারিত তুলে ধরেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছে। মন্ত্রী নওফেল শোকাহত পরিবারের প্রতি শোক সহমর্মিতা ও পরিবারের পাশে দাড়ানো প্রতিশ্রুতি দেন।

এসময় আওয়ামীলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, আজকে যারা ইন্তেকাল করেছেন তাদেরকে যেন মহান আল্লাহ রাবুল আলামিন শহিদি মর্যাদা দান করেন। নিহত পরিবারগুলোকে মহান আল্লাহ সন্তান হারানোর দুঃখ কষ্ট সহ্য করার তৌফিক দান করেন। সরকারের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক প্রতিনিধি পাঠিয়েছেন। তাদের দাফন কাপনের জন্য অর্থ সহযোগিতা প্রদান করেছেন। সুখে দুঃখে আমরা আপনাদের পাশে আছি। এই ধরনের দুর্ঘটনা কি কারণে ঘটছে সেটি আমাদের বের করতে হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর না ঘটে সেজন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top