৯০ বছরে পদার্পণ লয়েডস এজেন্সির

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: জেএফ বাংলাদেশ লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান লয়েডস এজেন্সি নেপথ্যে কাজ করে। ৯০ বছরে পদার্পণ করেছে প্রতিষ্ঠানটি।

পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, ঢাকা মেট্রোরেল, থার্ড টার্মিনাল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ দেশের সব বড় প্রকল্পে লয়েডসের সম্পৃক্ততা আছে।

শুক্রবার (৮ মার্চ) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনে লয়েডস এজেন্সির প্রধান নির্বাহী কর্মকর্তা রাহবার আলম আনোয়ার এসব তথ্য জানান।

তিনি বলেন, ৯০ বছরে এসে আমরা বার্তা দিতে চাই। লয়েডস দেশের ভাবমূর্তি উজ্জ্বলতর করতে সচেষ্ট। মানুষই এসব কাজ করে। এর জন্য দেশপ্রেমিক হতে হয়। কালোকে ধূসর বলা যাবে না। একশ বছর পূর্তি জাঁকজমকভাবে করার ইচ্ছে করি।

জেএফ বাংলাদেশ লিমিটেড ১৮৯৬ সাল থেকে ১২৮ বছর  ব্যবসা পরিচালনা করছে। ফিনলে চা তাদের পণ্য। ১৬৮৮ সালে লন্ডনে লয়েডস ইউকের যাত্রা শুরু। বিশ্বের ১৭৫টি দেশে ৫০০ এজেন্সি ও সাব এজেন্সির মাধ্যমে আমদানি, রপ্তানি, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ব্যবসার সঙ্গে জরিপ কাজে জড়িত।

৯০ বছর উদযাপন অনুষ্ঠানে আসছেন লয়েডস ইন্ডিয়ার প্রধান নির্বাহী শংকর গিরিজাপতি।

সিনিয়র জেনারেল ম্যানেজার এএইচ খান বলেন, বিশ্বের ১০০ সেরা বিমা কোম্পানির পক্ষে জরিপ কাজ পরিচালনা করে লয়েডস এজেন্সি। জাহাজের কার্গোতে আগুন ধরলে  নির্বাপণ করে ফায়ার সার্ভিস ও জাহাজের নাবিকরা। ক্ষয়ক্ষতি নিরূপণ করি আমরা। আমাদের রাত দিন সমান। ছুটির দিন নেই। যখনই জাহাজ, কার্গো, কনটেইনারে দুর্ঘটনা তখন ছুটে যেতে হবে। চট্টগ্রাম ছাড়াও খুলনা, ঢাকা ও বেনাপোলে লয়েডস এজেন্সির কার্যালয় আছে। ২৪ ঘণ্টার মধ্যে প্রাথমিক রিপোর্ট, ৭২ ঘণ্টার মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে হয় আমাদের। দেশে  মাসে গড়ে ৮০-৯০টি সার্ভে করে লয়েডস এজেন্সি।

উপস্থিত ছিলেন ম্যানেজার খালেকুজ্জামান সরকার প্রমুখ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top