৭ বছরেও হলো না সড়ক, ১৪ কোটি টাকার সেতু অকেজো

সাতকানিয়া প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ার ডলু নদীর উপর ১৪ কোটি টাকা ব্যয়ে সেতু নির্মিত হলেও গত সাত বছরে হয়নি কোনো সংযোগ সড়ক। ফলে এলাকাবাসীর দুর্ভোগ বেড়েছে আগের চেয়েও বেশি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার আমিলাইষ ও নলুয়া ইউনিয়নের মাঝখানে বয়ে যাওয়া ডলু নদীর উপর একটি সেতু দাঁড়িয়ে আছে। কিন্তু সেতুর কোনো সংযোগ সড়ক নেই।

স্থানীয়রা জানান, ২০১৭ সালে ডলু নদীর উপর গাটিয়াডেঙ্গা সেতুটি নির্মিত হয়েছে। সেতু তৈরির ৭ বছর অতিবাহিত হলেও সংযোগ সড়ক তৈরি না হওয়ায় সেতুটি ব্যবহার করা যাচ্ছে না। কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটির সংযোগ সড়ক নিয়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) মধ্যে চলছে রশি টানাটানি।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বলছে, সড়ক যেহেতু এলজিইডির আওতায় নিয়ম অনুযায়ী অ্যাপ্রোচ সড়কও তারা করবে। অন্যদিকে এলজিইডির প্রশ্ন বলছে সড়ক বিভাগের নির্মিত সেতুতে তারা কেন সংযোগ সড়ক করবে?

এলাকাবাসীর থেকে আরো জানা যায়, একসময় নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গা, কাঞ্চনা, আমিলাইষ, এওচিয়া ও পশ্চিম ঢেমশা ইউনিয়নের অধিকাংশ স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, সাধারণ লোকদের দৈনন্দিন কাজ, কৃষি ফসলাদি বেচাকেনার জন্য ডলু নদী পাড় হওয়ার একমাত্র রাস্তা ছিল নির্মিত সেতুটির স্থান। নৌকা ছিল যাতায়াতের একমাত্র বাহন। মৌসুমে নৌকায় পারাপারে তেমন ঝুঁকি না থাকলেও বর্ষায় মৃত্যুঝুঁকি নিয়ে চলাচল করতে হয় তাদেরকে।

এ বিষয়ে ৫নং আমিলাইষ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক চৌধুরী চাটগাঁ নিউজকে বলেন, এই ব্রিজটা হয়েছে আজ থেকে সাত বছর আগে। অপরিকল্পিতভাবে কাজ করে খালের মাঝখানে পাহাড়ের মতো ব্রিজটা দাড়িয়ে আছে। কিন্তু মানুষ পারাপার করতে পারে না। আমি উপজেলা প্রশাসনকে এই ব্রিজের সাথে একটা সংযোগ সড়ক করে দিয়ে এলাকাবাসীকে দুর্ভেোগ থেকে মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।

চাটগাঁ নিউজ/এমআর/এসবিএন

Scroll to Top