৩ দিনের সফরে সাজেক পৌঁছেছেন রাষ্ট্রপতি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ তিন দিনের অবকাশ যাপনের উদ্দেশ্যে মেঘের রাজ্য সাজেক পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে হেলিকপ্টার যোগে সাজেক হ্যালিপেডে পৌঁছান তিনি। রাষ্ট্রপতির এ সফর উপলক্ষে সাজেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

রাষ্ট্রপতির সফরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জেলা প্রশাসকের কাছে জানতে চাইলে তিনি জানান, মহামান্য রাষ্ট্রপতির সফরকে ঘিরে সাজেকে ইতোমধ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের প্রস্তুতি শুরু হয়েছে। রাষ্ট্রপতির এ সফরকালে সাজেকে নিরাপত্তা জোরদার থাকবে। তবে ওই পর্যটনকেন্দ্রের কটেজ, রিসোর্ট, হোটেল, মোটেল কোনোটাই বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়নি। তাই সবকিছু স্বাভাবিক ও খোলা থাকবে।

রাষ্ট্রপতির সাজেক আগমন উপলক্ষে বাঘাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, তিন দিনের সফরে রাষ্ট্রপতি সাজেক পৌঁছেছেন। এই নিয়ে আমরা সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি। রাষ্ট্রপতি সফরকালীন সময়ে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত নৃ-তাত্ত্বিক জাতিগোষ্ঠীগুলো দ্বারা পরিবেশিত নানা সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সাজেকের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করবেন। এছাড়াও তিনি সফরকালীন সময়ে সাজেকের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো পরিদর্শন করবেন।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, রাষ্ট্রপতি কংলাক পাহাড় রোডে খাস্রাং রিসোর্টে অবস্থান করবেন এবং ১২ ফেব্রুয়ারি দুপুরে সাজেক ত্যাগ করবেন। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে জেলার বিভিন্ন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা সাজেকে অবস্থান করছেন।

তাছাড়া রাষ্ট্রপতির সফরকে ঘিরে সাজেকের ১১৬টি রিসোর্টের মধ্যে প্রায় ৮০টি রিসোর্ট বিভিন্ন কর্মকর্তাদের জন্য বরাদ্দ করা হয়েছে বাকি ৩৬টি রিসোর্টে পর্যটকরা অবস্থান করতে পারবেন জানিয়েছে সাজেক কটেজ মালিক সমিতি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top