৩ দিনের ছুটিতে বাড়ির পথে মানুষ, যানবাহনে ঈদের চাপ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রোববার (৭ জানুয়ারি) সাধারণ ছুটিসহ মোট তিনদিনের ছুটি পেয়ে বাড়ির পথে ছুটছে মানুষ। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চট্টগ্রাম নগরের বহদ্দারহাট, কদমতলী, গরিবুল্লাহ শাহ, মুরাদপুর, জিইসি, রেলস্টেশন ও কর্ণফুলি সেতু এলাকা ঘুরে যাত্রীদের বাড়তি চাপ দেখা গেছে।

বাস চালকরা জানিয়েছেন, বিকেল থেকেই যাত্রীদের বাড়তি ভিড় রয়েছে। ভোটের দিনসহ তিনদিনের ছুটি পেয়ে শহর ছাড়ছে অনেকে। ফলে বিকেলে বহদ্দারহাট, কদমতলী, আগ্রাবাদ, মুরাদপুর, শাহ আমানত সংযোগ সড়কে তীব্র যানজট দেখা গেছে। এতে তীব্র ভোগান্তিতে পড়েছে গন্তব্যে ফেরা লোকজন।

বাস কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, দুপুরের পর থেকেই বাস টার্মিনালে আসতে শুরু করেছে মানুষ। বিকেল থেকে গাড়িগুলো যাত্রীবোঝাই করে ছাড়ছে। বাড়তি যাত্রীর চাপে সড়কে বাড়তি গাড়ি নামানো হয়েছে।

পটিয়া রুটের বাসচালক শাহ মজিদ বলেন, মূলত ভোটের ছুটি পেয়ে মানুষ বাড়ির দিকে বেশি যাচ্ছে। রোববারসহ তিনদিনের ছুটি পেয়েছে। সব রুটে যাত্রীদের চাপ ঈদের মতো। তাই রুটে গাড়ি চলাচলও বেড়েছে।

কক্সবাজারগামী চাকরিজীবী সরওয়ার হোসেন বলেন, কাল ও পরশু সাপ্তাহিক ছুটি। রোববার ভোটের ছুটি, সঙ্গে একদিন বাড়তি ছুটি নিয়েছি। চারদিন বাড়িতে কাটাবো।

এদিকে যাত্রীবোঝাই করে গাড়ি ছাড়লেও জায়গা না পেয়ে অনেককে বাসের অপেক্ষা থাকতে দেখা গেছে। কেউ কেউ দাঁড়িয়েও যাত্রা করছেন। অধিকাংশ রুটে যানবাহনে এমন দৃশ্য দেখা গেছে।

এস আলম পরিবহনের কে সি দে কাউন্টার ম্যানেজার আরশাদ বলেন, আজ অনেক যাত্রী। ছুটি দেখে অনেকে বাড়ি যাচ্ছেন। অন্যদিন এত যাত্রী পাই না। আজ কিন্তু অনেক যাত্রী। অনেকে বাসে জায়গা না পেয়ে দাঁড়িয়ে গন্তব্যে ফিরেছেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top