৩৬ বছর দায়িত্ব পালনের পর পদত্যাগ বৌদ্ধ ভিক্ষুর

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৩৬ বছর বৌদ্ধ বিহারের দায়িত্ব পালনের পর পদত্যাগপত্র দিয়ে বিহার ত্যাগ করে চলে গেলে এক বৌদ্ধ ভিক্ষু। তাঁর নাম সুমঙ্গল থের। তিনি রাঙ্গুনিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড ইছামতী ধাতুচৈত্য বিহার কমপ্লেক্স নামে একটি বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ ও পরিচালনা কমিটির সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন।

রোববার (৫ অক্টোবর) রাতে তিনি বিহারের অন্য এক ভিক্ষুর হাতে বিহারের প্যাডে পদত্যাগপত্র দিয়ে চলে যান। দীর্ঘদিন দায়িত্ব পালনের পর হঠাৎ এই ভিক্ষুর চলে যাওয়ার কারন কেউ বলতে পারছেন না।

তবে বিহার পরিচালনা কমিটির সহসভাপতি অমল কান্তি বড়ুয়া বলেন, কয়েকদিন আগে ইছামতী বৌদ্ধ বিহারের উঠান নষ্ট করে প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ না করতে গ্রামে একটি সভা হয়। এই ব্যাপারে বিহার অধ্যক্ষ গ্রামবাসীদের সাথে ঐক্যমত না হওয়ার কারনে তিনি পদত্যাগ করতে পারেন বলে ধারণা করছি। তবে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

বৌদ্ধ বিহার সংশ্লিষ্ট ব্যক্তি ও পদত্যাগপত্র হাতে পেয়ে জানতে পারি, তিনি স্বেচ্ছায় এই পদত্যাগ দেন। কারো বিরুদ্ধে তাঁর অভিযোগও নেই বলে তিনি পদত্যাগপত্রে উল্লেখ করেন। পদত্যাগ পত্রে বিহার অধ্যক্ষের স্বাক্ষর ও সীল রয়েছে।

এই ব্যাপারে জানতে বিহার অধ্যক্ষ সুমঙ্গল থের এর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

চাটগাঁ নিউজ/জগলুল/জেএইচ

Scroll to Top