২০ লাখ টাকা পেলো দুর্ঘটনায় নিহত চুয়েটের দুই শিক্ষার্থীর পরিবার

চাটগাঁ নিউজ ডেস্ক : সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর পরিবার পেয়েছে ২০ লাখ টাকা। এছাড়া এ ঘটনায় আহত শিক্ষার্থী পেয়েছেন দুই লাখ টাকা।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ১টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউসে নিহত দুইজন ছাত্র এবং আহত ছাত্র ও তার অনুকূলে মঞ্জুরিকৃত অর্থের চেক হস্তান্তর, আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে চেক হস্তান্তর করা হয়।

এসময় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, দুই ছাত্র নিহত ও একজন ছাত্র আহত হওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলকে নিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক তাৎক্ষণিক বৈঠক করেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক জামাল উদ্দিন বলেন, আমরা মর্মাহত। যে ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ হওয়ার নয়। আমাদের দুই শিক্ষার্থী নিহত ও একজন আহত হওয়ার ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসক তাৎক্ষণিক যে পদক্ষেপ নিয়েছেন সেটি গুরুত্বপূর্ণ ছিল। যার কারণে পরিস্থিতি অনেকটাই অনুকূলে চলে আসে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সড়ক দুর্ঘটনায় দুইজন শিক্ষার্থী নিহত হয়েছেন। একজন শিক্ষার্থী আহত হয়েছিলেন। তিনি আমাদের মাঝে ফিরে এসেছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বিআরটিএ’র সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থী, নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা।

গত ২২ এপ্রিল বেলা সাড়ে তিনটার দিকে মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় প্রাণ হারান চুয়েট পুরকৌশল বিভাগের দুই শিক্ষার্থী। রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলে মারা যান চুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইন। এ ছাড়া গুরুতর আহত হন পুরকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top