কর্ণফুলীতে ১৮ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি চিনিকলের আগুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ ১৮ ঘণ্টা চেষ্টার পরও নিয়ন্ত্রণে আসেনি কর্ণফুলী উপজেলার এস আলম সুগার মিলের আগুন। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট সহ নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্টগার্ড ও সেনাবাহিনীর সেনাসদস্যরা।

মঙ্গলবার (৫ মার্চ) সকালের পাওয়া সর্বশেষ তথ্যে জানা যায়, ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট শুরু থেকে কাজ করলেও আগুন নিয়ন্ত্রণে না আসায় আরও ২টি ইউনিটকে যুক্ত করা হয়েছে। এখনো আগুনের তীব্রতা বেশি।

এর আগে সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে কর্ণফুলী মইজ্জারটেক এলাকায় এস আলম সুগার মিলে এ আগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এখনো তা দাউ দাউ করে জ্বলছে। এ ঘটনা তদন্তে এর মধ্যে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টাফ অফিসার খান খলিলুর রহমান।

এই বিষয়ে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা জান্নাত চাটগাঁ নিউজকে জানান, এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের আগুন নির্বাপণ কাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ সদস্য, নৌবাহিনীর ১২ সদস্যের ২টি টিম, বিমানবাহিনী, কোস্টগার্ড, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য সহযোগিতা করছে।

জানা যায়, এস আলম সুগার মিলের ওই গুদামে প্রায় ১ লাখ টন অপরিশোধিত চিনি ছিল। এগুলো পুড়ে গেছে। কাছেই পরিশোধিত চিনি আছে আরও কয়েক লাখ টন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top