হিজড়াকে হেনস্তা করা সেই যুবক ডিবি হেফাজতে 

কক্সবাজার সমুদ্র সৈকত

চাটগাঁ নিউজ ডেস্ক: কক্সবাজার সমুদ্র সৈকতে এক হিজড়াকে কান ধরে উঠবস কারানো, বেশ কয়েকজন নারী পর্যটককে হয়রানি করা ফারুকুল ইসলাম নামে সেই যুবককে ডিবি হেফাজতে নেয়া হয়েছে। গত বুধবার রাতে কক্সবাজার সমুদ্র সৈকতের সিগাল থেকে সুগন্ধা পয়েন্ট এলাকায় এইসব ঘটনা ঘটান ওই যুবক।

এই ঘটনার বেশকিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে পর্যটন পুলিশ। ভিডিও দেখে জড়িত ফারুকুলকে শনাক্ত করা হয়। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া এলাকায় বলে জানা গেছে।

পরে তাকে ডিবি হেফাজতে নেয়া হয়েছে। বাকিদেরও শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

ভাইরাল হওয়া ভিডিও এবং স্থানীয়দের ভাষ্যনুযায়ী, আটক ফারুকুল নিজেকে সমন্বয়ক দাবি করে তার সাথে থাকা আরও কিছু সাঙ্গপাঙ্গ  নিয়ে লাঠি হাতে আনুমানিক রাত ১টায় সুগন্ধা পয়েন্ট যায়। সেখানে উপস্থিত একা একা ঘুরতে থাকা বেশ কয়েকজন নারীদের পরিচয় জিজ্ঞাসা করতে থাকে এবং চলে যেতে বলে। কয়েকজন চলে গেলেও একজন হিজড়া ঠাঁই দাড়িয়ে থাকে। এসময় একজন তার মোবাইল কেড়ে নেয় এবং তাকে কান ধরে উঠবস করতে জোর করে।

অন্য আরেকটি ভিডিওতে দেখা যায় – সুগন্ধা পয়েন্টের পুলিশ বক্সে এক নারী কান্নাজড়িত কন্ঠে বলছেন, ‘প্লিজ আমার মোবাইল দিয়ে দেন আমি ঢাকা চলে যাই। আমি আর কখনও কক্সবাজার আসব না।’

সেই ভিডিওতে ফকরুলের পাশাপাশি কয়েকজন পুলিশ সদস্যদেরও দেখা গেছে। ভিডিওতে ওই নারীকে কটাক্ষ করে বেশ কিছু অশ্রাব্য শব্দ প্রয়োগ করতেও শোনা গেছে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার আবুল কালাম বলেন, গত বুধবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে শিক্ষার্থীদের ৫০-৬০ জনের একটি দল সন্দেহভাজন কিছু নারী ও হিজড়াদের বিচ থেকে চলে যেতে বলে। বেশিরভাগ চলে গেলেও কয়েকজন যেতে অসম্মতি জানায়। পরে তাদের মধ্যে একজনকে কান ধরে উঠবস করানো হয়।

যুবকদের ভাষ্যমতে, হিজড়ারা বিচে পর্যটকদের বিভিন্নভাবে হয়রানি ও প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করতো। এ ঘটনায় এখনও কোনো অভিযোগ দায়ের করেনি নির্যাতিতরা।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top