হামকা গ্রুপের ৫ ছিনতাইকারি ধরা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীতে সিএনজিচালিত অটোরিকশায় এক যাত্রীকে জিম্মি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত দুটি অটোরিকশা জব্দ করা হয়েছে।

গ্রেফতার পাঁচজন হলেন— মো.বাবুল (৪০), মোস্তাফিজুর রহমান মিঠু (৪০), মো. জসীম (৪২), মো. দেলোয়ার (৩৭) ও রফিকুল ইসলাম (৪৫)।

সোমবার (২২ জানুয়ারি) রাত ১০টা পর্যন্ত টানা চার দিনের অভিযানে এই গ্রুপের পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি, দক্ষিণ) নোবেল চাকমা জানান, গ্রেফতার ছিনতাইকারীরা দুর্ধর্ষ ‘হামকা গ্রুপে’র সদস্য। তারা সিএনজি অটোরিকশা নিয়ে বিভিন্ন ব্যাংক, আর্থিক ও ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ওঁৎ পেতে থাকেন। নগদ টাকার বাহক— এমন যাত্রী পেলে অটোরিকশায় তুলে ভেতরে জিম্মি করে রেখে ছিনতাই করেন।

এক মাস আগে গত ১৭ ডিসেম্বর বিকেলে নগরীর চকবাজার থানার নার্সারি মোড়ে ছিনতাইয়ের শিকার হন অটোরিকশা যাত্রী মিজানুর রহমান নামে এক ঠিকাদার। তিনি নগরীর জিইসি মোড়ে আরব-বাংলাদেশ ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তুলে অটোরিকশায় করে টাইগারপাসে নগর ভবনে যাচ্ছিলেন। ছিনতাইয়ের ঘটনায় পরদিন তিনি চকবাজার থানায় মামলা করেন।

এডিসি নোবেল চাকমা জানান, মিজানুর রহমানকে বহনকারী অটোরিকশা নার্সারি মোড়ে গিয়ে হঠাৎ থেমে যায়। চালক নেমে গাড়ি মেরামতের জন্য টুলবক্স লাগবে জানিয়ে তাকে গ্রিলের দরজা খুলতে বলেন।

মিজানুর দরজা খোলার সঙ্গে সঙ্গে চালক দ্রুত উঠে তার পাশে বসে যান। পেছন থেকে আরও দুজন এসে একজন তার কোলের ওপর এবং আরেকজন পাশে বসে পড়েন। একপর্যায়ে চলন্ত গাড়িতে তাকে ভয়ভীতি দেখিয়ে পাঁচ লাখ টাকা কেড়ে নেন। এরপর তাকে আশপাশের বিভিন্ন এলাকা ঘুরিয়ে সিআরবিতে রেলওয়ে স্কুলের পাশে একটি নির্জন স্থানে নামিয়ে দেন।

এদিকে ঘটনার খবর পেয়ে চকবাজার থানা পুলিশ ঘটনাস্থল ও আশপাশের এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দুটি অটোরিকশা শনাক্ত করে। এর সূত্র ধরে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার করা হয় বলে এডিসি নোবেল চাকমা জানান।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top