হাটহাজারীর দুই আ.লীগ নেতা কারাগারে

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের হাটহাজারী উপজেলা যুবলীগ নেতা নাছির ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হারুনর রশীদ (কালু) এবং বাদশা আলম নামের তিন আসামিকে বন মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৮ জুলাই) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হারুনের আদালত এ আদেশ দেন।

বন বিভাগের হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা সাইফুল ইসলাম ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

কারাগারে পাঠানো নাছির উপজেলা যুবলীগের সাবেক সদস্য ও ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া গ্রামের মৃত মকবুল হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ (কালু) মৃত নোয়া মিয়ার এবং বাদশা আলম মো. ইউসুফের পুত্র।

বন মামলা পরিচালক মো. সফিউল করিম মজুমদার জানান, ‘সংরক্ষিত বনে অবৈধভাবে অনুপ্রবেশ, গাছ কাটা ও পাচারের মামলার ৩ আসামি আদালতে জামিন আবেদন করেন। পরে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০২৩ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাটহাজারী রেঞ্জের মন্দাকিনী বিটের সরকারি সংরক্ষিত বনে আসামিরা অবৈধভাবে প্রবেশ করে সরকারি মূল্যবান সেগুন গাছ কাটা ও পাচারের অপরাধে মন্দাকিনী বিটের তৎকালীন কর্মকর্তা মো. আনোয়ারুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে বন আইনের ৩৩(১ ক) (খ) ধারায় চট্টগ্রাম বন আদালতে পিওআর মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর থেকে আসামিরা পলাতক ছিলেন। সোমবার আইনজীবীর মাধ্যমে আদালতে হাজির হয়ে জামিন চাইতে গেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালত ৬ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মো. নূরুল হারুন জামিন নামঞ্জুর করে আসামিদের জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top