হাটহাজারীতে পেয়াজের বাজারে অভিযান

হাটহাজারী প্রতিনিধি: পেঁয়াজের দাম বাড়ার পর হাটহাজারী কাঁচা বাজার,সরকারহাট,মীরেরহাট,ইছাপুর,মদনহাট,চৌধুরীহাট,বড়দিঘির পাড়,আমান বাজারে পেঁয়াজের দোকানে হট্টগোল হতে দেখা যায়।

হাটহাজারীতে এক দিনের ব্যবধানে দেশি ও আমদানি করা উভয় ধরনের পেঁয়াজের দাম কেজিতে অন্তত ৮০ থেকে ১০০ টাকা বেড়েছে। কোনো কোনো বাজারে দাম বেড়েছে আরও বেশি। ভারত সরকার নিজের দেশে পেঁয়াজের সরবরাহ ও দাম স্বাভাবিক রাখতে পেঁয়াজ রপ্তানির ওপর নিষেধাজ্ঞা আগামী মার্চ পর্যন্ত বাড়িয়েছে গতকাল শুক্রবার এমন খবর আসার পর থেকেই এই পণ্যের দাম বাড়াতে শুরু করেন ব্যবসায়ীরা। গতকাল কেজিতে ১০ থেকে ২০ টাকা দাম বাড়ার পর আজ শনিবার সকাল থেকে পেঁয়াজের বাজার রীতিমতো তেতে উঠেছে।

এদিকে সরজমিনে গিয়ে চৌধুরীহাট অজিত স্টোরে দেখা যায় গতকাল ১০০ টাকা করে কেজি প্রতি পিয়াজ ক্রয় করলেও আজকে তা বিক্রি করছে ১৮০ টাকায়।যা একদিনের ব্যবধানে তিনি লাভ করছে কেজি ৮০ টাকা করে।এদিকে সব বিষয়গুলো বিবেচনা করে বাজার মনিটরিং করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউজ্জামান জনি ও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু রায়হান অভিযানের সহযোগিতা করেন হাটহাজারী মডেল থানা পুলিশ।হাটহাজারীতে বেশ কিছু বাজারে মনিটরিং করে দশ হাজার টাকা জরিমানা করা হয়।এবং অভিযান অব্যাহত থাকবে বলে জানার নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Scroll to Top