হাজারো দ্বন্দের পর সাকিবের প্রশংসা করলেন তামিম

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ সাকিব তামিমের একসময়ের ঘনিষ্ঠতা ছিলো সোনালী অতীত। সময় গড়াতেই সেই বন্ধুত্ব দ্বন্দ্বে রূপ নেয়। শুরুর দিকে বিষয়টি খুব একটা প্রকাশ্যে না এলেও সম্প্রতি কয়েকটি ঘটনায় সেটির চরম বহিঃপ্রকাশ দেখা গেছে। তবে এতকিছুর মধ্যেই বিপিএলের শেষে সাকিবের প্রশংসা করেছেন তামিম।

শুক্রবার (১ মার্চ) ফাইনাল জয়ের পর দলের হয়ে সংবাদ সম্মেলনে আসেন তামিম। পুরো টুর্নামেন্টে ভালো খেলা কয়েকজনের নাম উল্লেখ করতে গিয়ে সাকিবের কথাও বলেছেন তামিম। তিনি বলেন, শরীফুল খুবই ভালো বোলিং করেছে। হৃদয় তো দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। সে যখন রান করেছে, তখন দারুণ প্রভাব বিস্তার করেছে। সাকিব ভালো করেছে। ভালো শুরু হয়নি। তবে শেষের দিকে ভালো করেছে। তবে দুজনের নাম বললে হৃদয় আর শরীফুল।

তিনি আরো বলেন, অবশ্যই যেকোনো শিরোপা জেতা দারুণ ব্যাপার। তবে এবার একটু ভিন্ন কারণ ছিল। কারণ আমাদের দলে এমন কয়েকজন ছিল, তরুণদের মধ্যে মিরাজ, সৌম্য বা অভিজ্ঞদের মধ্যে রিয়াদ ভাই, মুশফিক ওরা লম্বা সময় ধরে দেশকে প্রতিনিধিত্ব করছে। কিন্তু ওরা এই (বিপিএল) ট্রফিটা কখনো পায়নি।

বিপিএলে এই নিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতলেন তামিম ইকবাল। ২০১৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে প্রথমবার ট্রফি ছুঁয়েছিলেন তিনি। সেবার ফাইনালে ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলে একাই জিতিয়ে দিয়েছিলেন কুমিল্লাকে। তবে সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় এবারের শিরোপা জয়টা তামিমের জন্য নিঃসন্দেহে বেশি স্বস্তির। ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই আলোচনায় তামিম ইকবাল। প্রায় এক বছর মাঠে না থাকলেও তাকে নিয়েই আলোচনা-সমালোচনা হয়েছে বেশি। বিপিএল জয়ে যেন সেটারই জবাব দিলেন তামিম। দলকে শিরোপা জেতানোর পাশাপাশি হয়েছে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তবে তামিমের কাছে এই শিরোপা জয় অন্য একটি কারণে বিশেষ।

এবারের বিপিএলে নতুন চ্যাম্পিয়ন পেয়েছে টুর্নামেন্টটি। শুক্রবার (১ মার্চ) পাঁচবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতেছে ফরচুন বরিশাল। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়া তামিম জিতেছেন টুর্নামেন্ট সেরা এবং সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top