হাইকোর্টের আদেশ ইভ্যালির রাসেল–শামীমার বিরুদ্ধে প্রতারণার সব মামলা চলবে

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতিষ্ঠাতা ও সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে দায়ের করা সব ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিতের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্টের একক কোম্পানী বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন। এর ফলে বিচারিক আদালতে রাসেল ও শামীমার বিরুদ্ধে বিচারাধীন প্রতরণার  মামলা চলতে কেনো বাধা থাকছে না।

আদালতে ইভ্যালির পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম। অন্যদিকে গ্রাহকদের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন। পরে তিনি সাংবাদিকদের বলেন, হাইকোর্ট রাসেল ও শামীমার আবেদন খারিজ করে দিয়েছেন। ফলে রাসেলের বিরুদ্ধে ফৌজদারি মামলার বিচারকার্য চালিয়ে যেতে সংশ্লিষ্ট বিচারিক আদালতের কোন আইনি বাধা নেই। শামীমার ক্ষেত্রেও হাইকোর্টের এই আদেশ অনুসরণ করতে হবে।

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে রাসেল  দম্পতিকে আটক করে র‌্যাব। পরে প্রতারণার অভিযোগে বিভিন্ন থানায় করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন। তবে রাসেল কারাগারে আছেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় প্রতারণার অভিযোগে প্রায় দুই ডজন মামলা রয়েছে।

Scroll to Top