হঠাৎ ফেসবুক বন্ধে মেটার ক্ষতি ৩০০ কোটি ডলার

চাটগাঁ নিউজ ডেস্কঃ মেটার নিয়ন্ত্রণাধীন ফেসবুক বন্ধ থাকায় ৩০০ কোটি ডলার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মেটা কর্তৃপক্ষ।

মেটা কর্তৃপক্ষের সর্বশেষ খবরে জানা যায়, মঙ্গলবার রাতে ফেসবুক বন্ধ হওয়ায় ব্যবহারকারীরা নন, বরংচ ক্ষতির মুখে পড়েছে কর্তৃপক্ষ। আর এই সংকট কাটিয়ে উঠতে সময়ও নিতে হয়েছে বেশ।

হঠাৎ করেই যেন রাতের অন্ধকার নেমে এসেছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আর ইনস্টাগ্রাম ব্যবহারীদের জীবনে। আচমকা বিভ্রাটে পড়ে ভীত হয়ে পড়েন অনেকে। তবে শেষ পর্যন্ত জানা যায়, মঙ্গলবার রাতে ফেসবুক ব্যবহারকারীরা নন, বরং ক্ষতির মুখে পড়তে হয়েছিলো কর্তৃপক্ষকে। এমন অবস্থায় ফেসবুক-ইনস্টাগ্রাম বন্ধ থাকায় কী পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছে মূল প্রতিষ্ঠান মেটা, তা নিয়ে সূত্রের বরাতে তথ্য দিয়েছে সংবাদ প্রতিদিন।

প্রতিবেদনর তথ্যমতে, প্রায় দেড় ঘণ্টার ওই বিভ্রাটে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে মেটা। সবমিলিয়ে ৩ বিলিয়ন অর্থাৎ প্রায় ৩০০ কোটি ডলার ক্ষতি হয়েছে।

মেটার প্রধান মার্ক জাকারবার্গ বলেন, সার্ভার ডাউন। সেই কারণেই কাজ করছে না মেটার দুই প্ল্যাটফর্ম। তবে দ্রুত সমস্যা মিটে যাবে।
এর পরই মাস্ককে খোঁচা দিয়ে তিনি বলেন, ইলন মাস্কও অবাক হয়ে যাবেন এই ভেবে যে এক্স হ্যান্ডেলে আচমকা এত ভিড় কেন?

পাল্টা জবাব দিয়েছেন এক্সের মালিক মাস্কও। তিনি লেখেন, এই প্ল্যাটফর্মে এই ধরনের মেসেজ লেখা যাচ্ছে, সবাই তা দেখতে পাচ্ছে। কারণ আমাদের সার্ভার খুব ভালো চলছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top