হজের জন্য রাখা চুরি যাওয়া সেই ১৩.৫ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার ২

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার মৌলভা পাড়ার পীর বাড়ি এলাকায় বসবাসরত ঔষধ ব্যবসায়ী জসিম উদ্দিনের বাসা থেকে চুরি হওয়া ১৩.৫ ভরি স্বর্ণ উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (বন্দর ও পশ্চিম) বিভাগ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) সকালে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর ও পশ্চিম) মোহাম্মদ আলী হোসেন চাটগাঁ নিউজকে ১৩.৫ ভরি স্বর্ণালংকার ও নগদ দুই লাখ টাকা উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃতরা হলেন, নুরনবী সাকিব(২৩) এবং মো. আশিকুর রহমান(২৫) ।

এর আগে গত (১২ মে) ঔষধ ব্যবসায়ী জসিম উদ্দিন ও তার স্ত্রী রোজিনা আক্তার দুজন মিলে এবছর ২০২৪ সালে পবিত্র হজ্ব পালন করতে অল্প অল্প করে টাকা জমিয়েছিলেন। কিন্তু ৪/৫ জনের একটি চোরচক্র নগরীর চৌমুহনী মৌলভী পাড়ার পীর বাড়িতে জানালার গ্রীল কেটে তাদের বাসায় ঢুকে ১৮ লাখ ৮০ হাজার টাকা ও সাড়ে ২৩ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে যায়।

অভিযান পরিচালনা করা এসআই মো. রবিউল ইসলাম চাটগাঁ নিউজকে বলেন-সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্য প্রযুক্তি ব্যবহার এবং গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের অবস্থান সনাক্ত করে ঢাকা, কুমিল্লা এবং নোয়াখালী সহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে চুরির ঘটনায় জড়িত নুরনবী সাকিব(২৩) এবং মো. আশিকুর রহমান(২৫)কে গ্রেফতার করে এবং তাদের হেফাজত হতে চুরি হওয়া সর্বমোট ১৩৫ গ্রাম বা ১৩.৫ ভরি স্বর্ণালংকার এবং নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়। বাকি স্বর্ণালংকার উদ্ধারের চেষ্টা চলছে।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

Scroll to Top