স্যামসাং নিয়ে এলো গ্যালাক্সি ওয়াচ-৬

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নতুনত্বের ছোঁয়া ও উদ্ভাবনী চিন্তাশক্তির সমন্বয়ে স্যামসাং নিয়ে এলো গ্যালাক্সি ওয়াচ-৬ সিরিজ। যেখানে একই সাথে পাওয়া যাবে শারীরিক হেলথ মনিটর ব্লাড প্রেসার (বিপি) ও ইসিজি ট্র্যাকিং ফিচারের সুবিধা। ডিজিটাল ফিচার ঘড়ি জানাবে স্বাস্থ্য সম্পর্কিত তথ্য।

ঘড়িতে থাকছে তাৎক্ষণিক রক্তচাপ (বিপি) ও ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) ফিচার। ইতিমধ্যে যা স্বাস্থ্য সচেতনদের কাছে সুপরিচিতি পেয়েছে। এটি প্রথম স্মার্টওয়াচ যা ওভার দ্য এয়ার (ওটিএ) সমর্থন পেয়েছে। উল্লিখিত ডিজিটাল হাত ঘড়িতে হেলথ মনিটর বিপি আর ইসিজি ট্র্যাকিং ফিচার সুবিধা পাওয়া যাবে।

ঘড়িটিতে এসব সুবিধাগুলো পেতে হলে স্মার্টফোনের সঙ্গে আগে ঘড়িকে যুক্ত করতে হবে। তারপর হাতে ঘড়ি পড়তে হবে। স্বাস্থ্য পরীক্ষায় হেলথ মনিটর অ্যাপ অপশন টাচ করে ইসিজি রিডিং নেওয়া যায় সহজেই। আবার বিপরীত হাতের আঙ্গুলকে গ্যালাক্সি ওয়াচের ওপরের বোতামে ৩০ সেকেন্ডের জন্য আলতো করে রাখলে ইসিজি ডেটা পেয়ার করা স্মার্টফোনের সঙ্গে সিঙ্ক করা হয়। ফলে তৈরি হয় তাৎক্ষণিক পিডিএফ রিপোর্ট। নিয়মিত স্বাস্থ্য সেবায় বিপি আর ইসিজি জীবনের কঠিন ঝুঁকি কমিয়ে আনতে সহায়ক ভূমিকা পালন করে।

গ্যালাক্সি স্টোর থেকে “স্যামসাং হেলথ মনিটর” অ্যাপ ডাউনলোড করতে পারবেন। যা বিপি ও ইসিজি পরিমাপ পদ্ধতিকে সহজ করবে। দুটি ফিচারই গ্যালাক্সি সিরিজের ওয়াচ-৪ আর ওয়াচ-৫ মডেলে দেখা গিয়েছিল। নিয়মিত রক্তচাপ পরীক্ষা জরুরি। গ্যালাক্সির নতুন মডেলের ঘড়িটি ফটোপ্লেথিসমোগ্রাম (পিপিজি) সেন্সর দিয়ে তৈরি। যা সিস্টোলিক ও ডায়াস্টোলিক চাপের সঙ্গে পালস রেট রেকর্ড করতে পারে। স্যামসাং হেলথ মনিটর অ্যাপে যা রেকর্ড থেকে যায়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top