স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে প্রধানমন্ত্রী : অর্থ প্রতিমন্ত্রী

আনোয়ারা প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ হবে কোমলমতি শিক্ষার্থী ও ভবিষ্যত প্রজন্মের জন্য। ভবিষ্যতে আমরা থাকব না। কিন্তু আজকের শিশুদের ভবিষ্যত যাতে আরও সুন্দর হয়, দেশের জনগণ যাতে ২০৪১ সালে একটি উন্নত দেশের নাগরিক হিসেবে বিশ্বের দরবারে মাথা তুলে থাকতে পারে- প্রধানমন্ত্রী নিরলসভাবে পরিশ্রমে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (১০ মে) বিকালে আনোয়ারা উপজেলার মাহাতা পাটনীকোঠা আদর্শ উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা উন্নত হয়েছে। এতে ২০২৩-২৪ অর্থ বছরে ৯০ হাজার কোটি টাকার বেশি বাজেট শিক্ষাখাতে দেওয়া হয়েছে। এছাড়া স্কুলে বিনামূল্যে বই বিতরণ ও গরিব শিক্ষার্থীদের জন্য সহযোগিতাসহ বিভিন্ন ব্যবস্থা করেছেন। তাই সকল শিক্ষার্থী ও শিশুদেরকে লেখাপড়ায় মনোযোগ দিতে হবে। লেখাপড়া করে শিক্ষিত জাতি হিসেবে অবদান রাখতে হবে।

অনুষ্ঠানে মাহাতা পাটনীকোঠা আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা কমান্ডার মো. ইদ্রিসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাদা মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা ডাক্তার নাছির উদ্দিন মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন, আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল্লাহ আল মামুন, বীর মুক্তিযুদ্ধা আবু তাহের মাহমুদ, নাজিম উদ্দীন সুজন, মো. আলী ও আজিজুল হক আজিজ প্রমুখ।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এসএ

Scroll to Top