স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন – চসিক মেয়র

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: সূর্যোদয়ের সাথে সাথে অস্থায়ী শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এরপর নগরীর টাইগারপাসস্থ  চসিক কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানাই । পরে চসিক কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন তিনি।

এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল শহীদ মিনারে গার্ড অব অনার প্রদান করে।

মঙ্গলবার (২৬ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় মিউনিসিপ্যাল মডেল স্কুল ও কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান নগরবাসী।

চসিক মেয়র চাটগাঁ নিউজ কে বলেন, এই স্বাধীনতা দিবস আমাদের গৌরবের দিন। স্বাধীনতার ঘোষণা পত্র বঙ্গবন্ধু প্রথম চট্টগ্রামে পাঠিয়েছিল। চট্টগ্রাম বহদ্দারহাটস্থ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতা ঘোষণা করা হয়। স্বাধীনতা দিবস বাংলাদেশের প্রত্যেক মানুষের মনে আলাদা একটা অনুভূতি। মুক্তিযোদ্ধার চেতনাকে ধারণ করে দেশকে আরো সামনের দিকে এগিয়ে নেবার শপথ।

প্যানেল মেয়র গিয়াস উদ্দিন চাটগাঁ নিউজ কে বলেন, আমাদের অতীত টা মানুষের কাছে তুলে ধরার জন্য স্বাধীনতা দিবস ,বিজয় দিবস, মাতৃভাষা দিবস বলেন এইগুলো পরের প্রজন্ম থেকে ধারণ করতে হবে।

কাউন্সিলর আবুল হাসনাত বলেন, আমরা জাতি হিসেবে পুরো পৃথিবীতে মাথা উচুঁ করে দাড়াঁতে পারছি। আমাদের একটা পরিচয় হয়েছে শুধুমমাত্র স্বাধীনতার জন্য। এই অবদান শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান।

এসময় স্বাধীনতা দিবস উপলক্ষে এ কার্যক্রমগুলোতে আরো উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন চৌধুরী, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর নেছার উদ্দিন আহমেদ মঞ্জু, লালখানবাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল,  সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর আবদুস সালাম মাসুম, নুরুল আমিন, গোলাম মোঃ জোবায়ের, আতাউল্লা চৌধুরী, আবদুল মান্নান, ওয়াসিম উদ্দিন চৌধুরী,  নূর মোস্তফা টিনু, আনজুমান আরা, ভারপ্রাপ্ত সচিব নজরুল ইসলাম, পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমি,  মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ সহ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top