সেনা অভিযানে বাংগালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং উদ্ধার

কাপ্তাই প্রতিনিধি: রাজস্থলীতে কাপ্তাইয়ে বিশেষ অভিযান পরিচালনা করে ২৪ দিন ধরে নিখোঁজ থাকা বাংগালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদোমং মারমাকে উদ্ধার করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা তাকে রাজস্থলী উপজেলার গাইন্ধ্যা ইউনিয়নের লংগদুপাড়া হতে উদ্ধার করার হয়।

গত ২৫ আগষ্ট  আনুমানিক বিকাল ৩ টায় রাজস্থলী উপজেলার বাংগালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদোমং মারমা (৫০) নিখোঁজ হয়।

নিখোঁজ চেয়ারম্যানের পারিবারিক সূত্রে জানা যায়, আদোমং চেয়ারম্যান ঘটনার দিন সকাল ৯ ঘটিকায় তার নিজ বাড়ি হতে বাংগালহালিয়া ইউপি সদস্যদের সম্মানী ভাতা উত্তোলনের  জন্য  রাজস্থলী উপজেলা সদরে সোনালী ব্যাংকে যান। রাজস্থলী উপজেলা  সদর হতে বাংগালহালিয়া ফিরে আসার সময় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সশস্ত্র সংগঠন জেএসএস (সন্ত) গ্রুপ কর্তৃক অপহরণ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়,  ঘটনার দিন নিখোঁজ হওয়ার পরবর্তী সময়ে  চেয়ারম্যানের সাথে যোগাযোগ না হওয়ায়  এবং সন্ধায় বাড়িতে না ফেরায় চেয়ারম্যান  নিখোঁজ হওয়ার বিষয়টি তার পরিবার কর্তৃক একইদিন রাতে আর্মি ক্যাম্পে অবগত করে এবং নিখোঁজের ব্যাপারে চেয়ারম্যানের পরিবার কর্তৃক চন্দ্রঘোনা থানায় একটি সাধারণ ডায়রি করে।

আদোমং চেয়ারম্যান নিখোঁজ হওয়ার পরবর্তী সময়ে গত ২৬ আগষ্ট  রাত হতে অপহরণকারী সশস্ত্র সন্ত্রাসীরা বিভিন্ন মোবাইল নাম্বার  হতে চেয়ারম্যানের স্ত্রী’ এবং পরিবারের সদস্যদের মুক্তিপন চেয়ে ফোন দেয়।

বিষয়টি স্থানীয় আইন শৃংখলা বাহিনী অবগত হলে, অপহরনকারীদের অবস্থান সনাক্তকরণে আধুনিক তথ্যপ্রযুক্তির সহায়তার মাধ্যমে চেষ্টা চালায়। ফলশ্রুতিতে অপহরণকারীরা বিভিন্নসময় অপহৃত ব্যক্তিকে স্থানান্তর করতে থাকে।

আজ বিকালে খবর পাওয়া যায়, অপহরণকারী সন্ত্রাসীদের একটি দল গাইন্ধ্যা ইউনিয়নের লংগদুপাড়া এলাকা দিয়ে যাতায়ত করবে। এই প্রেক্ষিতে, কাপ্তাই সেনা জোনের একটি দল সেই স্থানে গোপনে অবস্থান নেয়।

এই সময় সেনাবাহিনীর অবস্থান জানতে পেরে সশস্ত্র দলটি অপহৃত আদোমং চেয়ারম্যানকে হাত পা বাঁধা অবস্থায় ফেলে পালিয়ে যায়। সেনা টহলের অবস্থান জানতে পেরে আদোমং চেয়ারম্যান সেনা টহলের সহায়তায় উদ্ধার হয়।

সেনাবাহিনী কর্তৃক প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

চাটগাঁ নিউজ/ঝুলন/এআইকে

Scroll to Top