সেই বার ঈদ জামাতে পড়ে যাওয়া নাছিরকে তুলে ধরে ছিলেন মহিউদ্দিন, এবার এগিয়ে গেলেন নওফেল

চাটগাঁ নিউজ ডেস্ক : ঈদের নামাজ পড়তে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে দাড়ানো থেকে পড়ে গেলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছর উদ্দিন।

আজ সোমবার (১৭ জুন) সকাল আটটার দিকে। জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে চট্টগ্রামের ঈদের প্রধান জামাত শেষে মোনাজাতের আগে দাঁড়িয়ে ‘ইয়া নবী সালাম আলাইকা, ইয়া রাসুল সালাম আলাইকা’ পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন সবাই। তখন সবার সঙ্গে বসা থেকে ওঠে দাঁড়ান আ জ ম নাছির উদ্দীনও। তার ডান পাশে ছিলেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক সোলায়মান আলম শেঠ ও বাম পাশে ছিলেন জাতীয় পার্টির আরেক নেতা সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী। মাহমুদুল ইসলামের পাশে দাঁড়ানো ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বসা থেকে ওঠে দাঁড়াতে না দাঁড়াতেই আ জ ম নাছির আচমকা নিচে পড়ে যান। এ সময় তাকে তুলে ধরতে এগিয়ে আসেন শিক্ষামন্ত্রী নওফেল, সোলায়মান আলম শেঠসহ অন্যান্যরা।

পরে সবাই আ জ ম নাছিরকে চেয়ারে বসান। এরপর অনেকটা সুস্থতা বোধ করেন তিনি। পরে মোনাজাত শেষে আন্দরকিল্লার বাসায় ফেরেন।

আ জ ম নাছিরের ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ জানিয়েছেন সাবেক মেয়র সুস্থ আছেন। তিনি বলেন, ‘নামাজ শেষে বেশ কিছুক্ষণ বসে থাকায় পায়ে রক্ত চলাচল কিছুটা কমে গিয়েছিল, এ কারণে ওঠে দাঁড়াতেই পা ঝিম ঝিম করায় তিনি পড়ে যান। এখন তিনি পরিপূর্ণ সুস্থ আছেন। বাসায় রাজনৈতিক ও ব্যক্তিগত কাজ সারছেন।’

এর আগে ২০১৫ সালের ১৮ জুলাই সকালে ঈদুল ফিতরের জামাতেও একবর অসুস্থ হয়ে পড়েছিলেন তৎকালিন মেয়র আ জ ম নাছির। সে সময় নাছিরকে অসুস্থ হতে দেখে পাশে বসা সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের তৎকালিন সভাপতি মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান। মাটিতে বসা নাছিরকে নিজের চেয়ার এগিয়ে দেন। এবারও তার অসুস্থ হয়ে পড়ে যাবার সময় তাকে তুলতে এগিয়ে আসেন মহিউদ্দিন পুত্র নওফেল।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top