সুলভে মাংস বিক্রির নামে দেড় কোটি টাকা আত্মসাৎ, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ নগরীতে কম টাকায় গরুর গোশত সরবরাহকারী উদ্যোক্তাদের অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনায় আসামী মো. শাহজাহানকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

রবিবার (২ এপ্রিল) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে পিবিআই (পিপিএম সেবা) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান। এর আগে সোমবার (১ এপ্রিল) রাজধানী ঢাকার উত্তরার বাজাজের একটি শোরুম থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, চট্টগ্রাম শহরে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত জনসাধারণের মাঝে কম টাকায় গরুর গোশত সরবরাহের লক্ষ্যে উদ্যোগ নেই নগরীর বালুচরার দুই তরুণ উদ্যেক্তা। প্রাথমিকভাবে ৬৫০ থেকে ৬৯৫ টাকা দিয়ে গরুর গোশত বিক্রি করার উদ্যেগ নেই তারা। তাদের দেখাদেখি এ খাতে উদ্যেক্তার সংখ্যা দাড়াই ১০-১৫ জন।

মামলার অভিযোগ সূত্রে আরো জানা যায়, আসামী মোঃ শাহজাহান থেকে তারা মাংস সরবরাহ করে সাশ্রয়ী মূল্যে গরুর গোশত বিক্রি করে যাচ্ছিলো সুন্দর ভাবেই। কিন্তু রোজার আগের দিনে (১০ মার্চ) এসব উদ্যোক্তাসহ আরো ৫০-৬০ জন মাংস বিক্রেতা ও গরুর খামারিদের থেকে ১ কোটি ৪০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় আসামী। নিজেদের ব্যবসার টাকা এভাবে আত্নসাৎে দিশেহারা হয়ে পড়ে এসব ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যেক্তারা। এর ফলে তাদের মধ্যে অনেকে মাংস বিক্রি করা বন্ধ করে দেয়। টাকা আত্মসাতের পরদিন মিট বাজারের স্বত্বাধিকারী রাফিউল হাসনাত ও সাজ্জাদুর রহমান সাকিব আসামীর নামে থানায় অভিযোগ করেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও চট্টগ্রাম পিবিআই এর এসআই মো. শাহাদাৎ হোসেন চাটগাঁ নিউজকে জানায়, আসামী মো. শাহাজাহান প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ করে নিজের জন্য মোটরসাইকেল কিনে। সেইসাথে এ টাকার কিছু অংশ দিয়ে সে তার বাড়ির কাজ করে ও কিছু ধার দেনা পরিশোধ করে বলে স্বীকারোক্তি দেয়। আসামীর বিরুদ্ধে কার্যকরী আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top