সুপার ফোরে যেতে ২২৩ বলে ২৯২ রান করতে হবে আফগানদের

সিপ্লাস ডেস্ক: বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে আফগানিস্তানকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিল শ্রীলংকা। এশিয়া কাপের ১৬তম আসরের ষষ্ঠ ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

জয়ে সুপার ফোর নিশ্চিত করতে হলে আফগানিস্তানকে ৩৭.১ ওভারে ২৯২ রান করতে হবে। এর ব্যতিক্রম হলে আফগানদের বিদায় করে বাংলাদেশের সঙ্গে ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোরে চলে যাবে শ্রীলংকা ক্রিকেট দল।

মঙ্গলবার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথম ব্যাট করে শ্রীলংকা। এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে লংকানরা।

উদ্বোধনী জুটিতে ৬২ বলে ৬৩ রান স্কোর বোর্ডে জমা করেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে। এরপর মাত্র ২৩ রানের ব্যবধানে শ্রীলংকা হারায় ৩ উইকেট।

৩৫ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান করে সাজঘরে ফেরেন  ওপেনার দিমুথ করুনারত্নে। ৪০ বলে ৬টি বাউন্ডারিতে ৪১ রান করে ফেরেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ৮ বলে মাত্র ৩ রানে ফেরেন সাদিরা সামারাবিক্রমা।

২৩ রানে ৩ উইকেট পতনের পর শ্রীলংকার হাল ধরেন কুমাল মেন্ডিস ও চারিথ আসালঙ্কা। চতুর্থ উইকেটে তারা ৯৯ বলে ১০২ রানের জুটি গড়েন।

এরপর ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে লংকানরা। ৩৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

দলীয় ১৮৮ রানে ৪৩ বলে ৩৬ রানের ফেরেন আসালঙ্কা। ১৯ বলে ১৪ রানে ফেরেন ধনাঞ্জয়া ডি সিলভা। ৮ বলে ৫ রানে আউট হন অধিনায়ক দাসুন শানাকা।

অস্টম উইকেট জুটিতে ৬৩ বলে ৬৪ রানের জুটি গড়েন দুনিথ ওয়ালালাগে ও মহেশ থিকসানা। ৩৯ বলে ৩৩ আর ২৪ বলে ২৮ রানের অবিচ্ছিন্ন ইনিংস খেলেন দুনিথ ওয়ালালাগে ও মহেশ থিকসানা।

Scroll to Top