সীতাকুণ্ডে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

সীতাকুণ্ড প্রতিনিধি: গণগ্রেফতার ও হয়রানি বন্ধ, হত্যাকাণ্ডে বিচার, আটক শিক্ষার্থীদের মুক্তি, সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়াসহ ৯ দফা দাবিতে সারা দেশের মত চট্টগ্রামের সীতাকুণ্ডে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ অভিভাবকরা অংশ নেন।

শনিবার ( ০৩ আগষ্ট) বিকাল ৩টার দিকে সীতাকুণ্ড ডিগ্রি কলেজে বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ মিছিলটি কলেজ থেকে শুরু হয়ে সীতাকুণ্ড পৌরসদর, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে পৌরসভার সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তারা বলেন, নয় দফা আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। দেশজুড়ে আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই।

সীতাকুণ্ড ডিগ্রি কলেজের শিক্ষার্থী বন্দন নাথ বলেন, আমাদের শান্তিপূর্ণ দাবী ছিল কোটা সংস্কার আন্দোলন, সরকার নির্বিচারে গুলি করে শত শত আমার ভাইদের হত্যা করেছে। আমরা ঘরে বসে থাকতে পারিনা। এতদিন করেছি করেছি কোটা নিয়ে আন্দোলন এখন হবে একদফার আন্দোলন।

ইকরাম হোসেন রানা বলেন, দেওয়ালে পিঠ ঠেকে গেছে, ঘরে বসে থাকার সময় নাই, সরকার আমাদেরকে বাধ্য করেছে রাস্তায় নামতে। শত শত শিক্ষার্থীদের হত্যা করেছে সরকারী মদদে। রক্তের মধ্যেদিয়ে কোন আলোচনা নয়। আগে খুনিদের বিচার করতে হবে। শিক্ষার্থীরা আগামীকাল রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেন তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি ঘিরে সীতাকুণ্ডে সর্তক অবস্থানে থাকে প্রশাসন। এসময় বিপুল সংখ্যক পুলিশ, বিজিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী।

চাটগাঁ নিউজ/দুলু/এআইকে

Scroll to Top