সীতাকুণ্ডে জেলি মিশ্রিত চিংড়ি জব্দ, ৭৮ হাজার টাকা জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির উদ্দেশ্যে মজুদ ও নানা অনিয়মের দায়ে ৭৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে জেলি মিশ্রিত ২১ কেজি চিংড়ি জব্দসহ একজনকে আটক করা হয়।

বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলার বিভিন্ন হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এম. রফিকুল ইসলাম।

উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে সীতাকুণ্ড মৎস্য আড়ৎ থেকে জেলি মিশ্রিত ২১ কেজি চিংড়ী জব্দ করা হয়। এ ঘটনায় আটক এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে নিষিদ্ধ সময়ে সাগর থেকে ইলিশ মাছ শিকার করায় এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত চিংড়ি মাছ ও ইলিশ মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

এছাড়াও দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে রুপালী আইস ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা, আমজাদ হোসেনকে ৫ হাজার, আশিস চৌধুরীকে ৫ হাজার, খোকন মজুমদার ৩ হাজার, আলাউদ্দিন টিটুকে ৫ হাজার, সালাউদ্দিন আহমেদকে ৫ হাজার, কামরুল আলমকে ৫ হাজার, জোবায়েদ আহমেদকে ৫ হাজার ও হেলাল উদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোস্তফা আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চাটগাঁ নিউজ/দুলু/এসএ

Scroll to Top