সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ড ঘেরাও

চাটগাঁ নিউজ ডেস্ক : ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত (মাধ্যমিক) সব বিষয়ের সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে শিক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ড ও সংশ্লিষ্ট সড়ক অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শিক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ড ও সংশ্লিষ্ট সড়কে অবস্থান কর্মসূচি পালন করে। এতে আশপাশের বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ নেয়।

চট্টগ্রাম সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী কাজী নজরুল ইসলাম বলেন, ৬ মাস নতুন কারিকুলামে পড়েছি। আবার বলছে পুরাতন কারিকুলামে পরীক্ষা হবে। বার বার শিক্ষাক্রম পরিবর্তন করলে আমরা কিভাবে পড়ালেখা করবো?

এ ব্যাপারে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম বলেন, শিক্ষার্থীরা সিলেবাস কমানোর জন্য আবেদন করেছে। এটা মাউশি ও এনসিটিবির কাজ। আমাদের কাজ হলো পরীক্ষা সংশ্লিষ্ট যা আছে সেগুলো করা।

এদিকে, সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ড সংশ্লিষ্ট মুরাদপুর, বহদ্দারহাট সড়কে হাজার হাজার শিক্ষার্থী দিনভর অবস্থান কর্মসূচি পালন করে। এতে করে সড়কগুলোতে ঘন্টার পর ঘন্টা অসহনীয় যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন গন্তব্যে ফেরা মানুষ।

নগরের লালখান বাজার থেকে চান্দগাঁও আসতে গিয়ে মুরাদপুরে আটকে যাওয়া মো. আলমগীর বলেন, দীর্ঘক্ষণ আমি জ্যামে গাড়ি নিয়ে আটকা পড়েছি। পরে গাড়ি থেকে নেমে বিকল্প সড়ক অ্যালমুনিয়াম গলি হয়ে কোন রকমে চান্দগাঁও টার্মিনাল হয়ে বের হয়েছি।

চাঁটগা নিউজ/ উজ্জ্বল/এসএ

Scroll to Top