সিডিএ কর্ণফুলী হাউজিং : ৩৩ বছরের বিড়ম্বনার অবসান হতে চলেছে

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ৫১৯ টি প্লট সম্বলিত মেগা প্রকল্প কর্ণফুলী বামতীর হাউজিং এ সুপেয় পানি সংকট সহ ৩৩ বছরের পূরানো বিড়ম্বনার অবসান হতে চলেছে। নব নিযুক্ত সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ এর আন্তরিক উদ্যোগে এ সংকটের অবসান কল্পে আজ বৃহস্পতিবার দিনভর তাঁর কার্যালয়ে দফায় দফায় প্রকৌশলী, ওয়াসার এমডিসহ প্লট মালিক নেতৃবৃন্দের সাথে বৈঠক হয়েছে।

অতিসত্বর উক্ত হাউজিং- এ ওয়াসার ভান্ডালজুড়ি প্রকল্প হতে পানি সরবরাহে আন্তরিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন ওয়াসার এমডি ফজলুল্লাহ সহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

আজ দুপুর ২ টায় সিডিএ চেয়ারম্যানের কনফারেন্স রুমে সিডিএ কর্ণফুলী প্লট মালিক কল্যাণ সমিতির সাথে এক জরুরী সভায় মিলিত হয়ে সিডিএ চেয়ারম্যান বলেন, এ প্রকল্পটি দেশের সবচেয়ে সুন্দর আবাসন প্রকল্প। এটিতে পানি, বিদ্যুৎ ইত্যাদি সরবরাহ করা হলে তা বসবাসের উপযুক্ত হবে এবং সিডিএ ও জনসাধারণ উভয়েই উপকৃত হবেন । তিনি বলেন, ওয়াসার চেয়ারম্যান আমাকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

প্লট মালিকগণও সহযোগীতা দিলে মুখ থুবড়ে পড়ে থাকা প্রকল্পটি অতি অল্প সময়ে সাফল্যের মুখ দেখবে, ইন-শা-আল্লাহ্ । এ সময় প্লট মালিক সমিতি নেতৃবৃন্দ তাঁর সাথে ঐক্যমত পোষণ করলে সিডিএ চেয়ারম্যান বলেন, তাহলে তৈরী হোন, আমি নিজে গিয়ে প্রকল্পে মাটি কেটে এ প্রকল্পের কাজ শুরু করবো এবং সম্ভব হলে উন্নয়নের রূপকার বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা এতে পানি সরবরাহ উদ্বোধন করবেন, ইন-শা-আল্লাহ্।

তিনি উক্ত হাউজিং-এ কোরবানির গরুর বাজার ইজারার নামে কোটি কোটি টাকা নয় ছয়ের অভিযোগ তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন ও সিডিএ- এর তত্ত্বাবধানেই ভবিষ্যতে ইজারা ডাকা হবে এবং এর অর্থ উক্ত প্রকল্পের উন্নয়নে ব্যয় হবে মর্মে ঘোষণা দেন।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন প্লট মালিক সমিতির সভাপতি প্রিন্সিপ্যাল মোজাম্মেল হক, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট জিয়া হাবীব আহ্সান,সম্পাদক আলহাজ্ব ইয়াসিন চেয়ারম্যান, সহ-সভাপতি গোলাম ওয়ারেছ, সাংগঠনিক সম্পাদক সাইফুল হুদা, অর্থ সম্পাদক এডভোকেট সেলিম উদ্দিন, সদস্য। সাইফুজ্জামান চৌধুরী, আনোয়ারুল ইসলাম, মোফাজুল হোসেন চৌধুরী, মোঃ রিজোয়ান, আব্দুল মালেক, ফয়সাল আলম, মুবিনুল হক চৌধুরী, মোঃ ইকবাল প্রমুখ

সিডিএ চেয়ারম্যান- এর আন্তরিক উদ্যোগের জন্য সমিতি নেতৃবৃন্দ তাঁকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সভার কাজ শেষ হয় এবং সিডিএ চেয়ারম্যান সকলকে কাজের ফলোআপ সহ সিডিএ’র ডাকে সাড়া দিতে প্রস্তত থাকতে সকলকে আহবান জানান।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top