সিএমপির টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল অনুষ্ঠিত

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে আয়োজিত আন্তঃবিভাগ টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৮ জুন) বিকেল সাড়ে ৩ টার দিকে দামপাড়া পুলিশ লাইন্সের এসএএফ মাঠে ফাইনাল খেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়। খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে পুরষ্কার তুলে দেন তিনি।

পুরষ্কার বিতরণের পূর্বে দেওয়া বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, ‘পুলিশের ক্লান্তিকর ডিউটিতে এই রকম একটি টুর্নামেন্ট পুলিশ সদস্যদেরকে মানুষের জন্য কাজ করার অনুপ্রেরণা জোগাবে। এমন একটি টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে আরও প্রমাণিত হয় পুলিশ শুধু আইনশৃঙ্খলা রক্ষা নয়, একটি সফল ইভেন্ট পরিচালনায়ও সক্ষম। আমরা ভবিষ্যতে এমন কিছু ইভেন্ট আয়োজন করবো, এমন কিছু কাজ করব যে কাজের কথা পরবর্তীতে স্মরণ করলে আমাদের অপার আনন্দ দেবে। আমরা এরকম ভালো ভালো কাজে সবসময় যুক্ত হতে চাই। নিরুৎসাহিত করে—এমন কোনো কাজে আমরা যুক্ত হতে যেন না চাই। যেগুলো আমাদের হতাশ করে।’

তিনি এ সময় পরবর্তীতে পুলিশ সদস্যদের জন্য ফুটবল, দাবা, টেবিল টেনিসসহ বিভিন্ন টুর্নামেন্টের ঘোষণাও দেন।

ফাইনাল খেলায় মুখোমুখি হয় এসএএফ-১ ও পিওএম-২ দল। এসএএফ-১ টিম সেমিফাইনালে পিওএম-১ টিমকে পরাজিত করে এবং পিওএম-২ টিম সেমিফাইনালে ট্রাফিক (উত্তর) টিমকে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হয়। এসএএফ-১ টিমের অধিনায়ক কনস্টেনবল অসীম সিংহ ও পিওএম-১ টিমের অধিনায়ক কনস্টেবল সুজন।

ফাইনাল ম্যাচে পিওএম-২ টিম টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এসএএফ-১ টিম প্রথমে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে। জবাবে পিওএম-২ টিম ১০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৬২ রান। অর্থাৎ এসএএফ-১ টিম ৫৭ রানে জয়ী হয়ে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়।

১৩ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংসের সাথে দুই উইকেট শিকার করে খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হিসেবে নির্বাচিত হন এসএএফ-১ টিমের অধিনায়ক কনস্টেবল অসীম সিংহ। এছারা টুর্নামেন্টজুড়ে ১৮৬ রান এবং সর্বোচ্চ ব্যক্তিগতভাবে ৬টি উইকেট শিকার করে ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন একইদলের খেলোয়াড় কনস্টেবল জাহিদুল।ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সিএমপির সর্বস্তরের অফিসার ও ফোর্সগণ মাঠে ও গ্যালারিতে উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন। টুর্নামেন্টটি পরিচালনা করেন চট্টগ্রাম মহানগর ক্রীড়া সংস্থার শাহ মাহফুজুর রহমান পল্লব।

টুর্নামেন্টে মোট ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করেছিল। গ্রুপ-১ এ ছিল সদর বিভাগ, এসএএফ-১, উত্তর বিভাগ ও ট্রাফিক (দক্ষিণ) বিভাগ। গ্রুপ-২ এ ছিল এসএএফ-২, এসএএফ-৩, দক্ষিণ বিভাগ ও ট্রাফিক (পশ্চিম) বিভাগ, গ্রুপ-৩ এ ছিল পিওএম-১, পশ্চিম বিভাগ, ডিবি-সিটিএসবি (যৌথ) ও ট্রাফিক (উত্তর) বিভাগ। গ্রুপ-৪ এ ছিল পিওএম-২, সরবরাহ-পরিবহন (যৌথ), বন্দর বিভাগ ও ট্রাফিক (বন্দর) বিভাগ। গ্রুপ পর্বে প্রতি দলের তিনটি করে ম্যাচে অংশগ্রহণ করেছিল। গ্রুপ পর্বের প্রতি গ্রুপ থেকে দুইটি করে দল নকআউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়েছিল। গ্রুপ পর্বে ২৪টি ম্যাচ, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনালে ২টি ও ফাইনালসহ মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top