সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ

বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত
শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা এবং চট্টগ্রাম উভয় লেনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন যাত্রঅ আহত হয়েছেন।

এর আগে রোববার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেন নাঙ্গলকোটের ঢালুয়া তেজের বাজার এলাকায় এলে আকস্মিক লাইনচ্যুত হয়ে যায়। ইঞ্জিন লাইনে থাকলেও ঢাকা ও চট্টগ্রাম লেনে ছিটকে পড়েছে বিজয় এক্সপ্রেসের ৯টি বগি।

লাকসাম রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ বাহার বলেন, বিজয় এক্সপ্রেসের বগিগুলো লাইনচ্যুত হয়ে ছিটকে পড়েছে লাইনের ওপর। লাইনের কিছু কিছু অংশ দূরে সরে গেছে। কী কারণে বগিগুলো লাইনচ্যুত হয়েছে তা এখনই বলা যাচ্ছে না।

এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও মারাত্মক আঘাতপ্রাপ্ত কেউ নেই বলে জানিয়েছেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব। তিনি বলেন, ট্রেন দুর্ঘটনায় দুজন যাত্রীকে আহত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। তাদের দুজনেই শঙ্কামুক্ত।

তারা হলেন- নেত্রকোণার বারোহাট্টা উপজেলার কমলপুর গ্রামের মো. রনি (২৮) এবং কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সুলতানপুর গ্রামের মান্নানের ছেলে আফজাল (২৯)। তাদের মধ্যে রনি নামের যুবকের বাম পা ভেঙে গেছে। তবে তিনি শঙ্কামুক্ত।

কুমিল্লার রেলওয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, তীব্র গরমে রেললাইন বেঁকে গিয়ে এ ঘটনা ঘটতে পারে বলে আমরা ধারণা করছি। তবে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে। চট্টগ্রাম থেকে রিলিফ ট্রেন এলেই উদ্ধারকাজ শুরু হবে। ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top