সাবেক ভূমিমন্ত্রী আসলেই দেশ ছেড়ে পালিয়েছেন? নাকি ফোন রোমিং?

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি দেশ ছেড়ে পালিয়েছেন বলে গুঞ্জন উঠেছে। তবে তিনি দেশেই আছেন এবং জরুরি কাজে ঢাকায় অবস্থান করছেন বলে চাটগাঁ নিউজকে দাবি করেন। এ নিয়ে ৪ আগষ্ট সারাদিন সামাজিক যোগাযোগমাধ্যমে সাবেক ভূমিমন্ত্রী নিজেই একটি পোস্ট দিয়ে গুজবে কান না দেওয়ার অনুরোধ জানান। গুজবের বিষয়টি যারা সোস্যাল মিডিয়ায় ভাইরাল করেছেন তাদের কাছে বিষয়টির সত্যতা ও পাল্টা জাবেদের দাবীর বিষয়ে ক্রসচেক করলে তারা বলেন,কেউ দেশে আছেন নাকি বিদেশে অবস্থান করছেন তা রোমিং মোবাইল ফোনে কথা বলে নিশ্চিত হওয়া কঠিন। বর্তমানে এয়ারফ্লাইটেও ফোন ইন্টারনেট রোমিং রাখা যায়।

এদিকে,রোববার (৪ আগস্ট) ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে নির্বাচনী এলাকার মানুষের উদ্দেশে তিনি এ কথা জানান।

স্ট্যাটাসে তিনি বলেন, প্রিয় এলাকাবাসী, আশা করি সবাই ভালো আছেন। আমি জরুরি কাজে ঢাকায় আছি, ভালো আছি। নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ হচ্ছে। আমি আপনাদের সঙ্গে ছিলাম, আছি এবং থাকবো। এসময় তিনি গুজবে কান না দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনায় আস্থা রাখার আহ্বান জানান।

এর আগে সাবেক ভূমিমন্ত্রীসহ বেশ কয়েজন আওয়ামী লীগ নেতা ও এমপি দেশ ছেড়ে পালানোর খবর বাংলাদেশ বিমানের যাত্রী পরিবহনের একটি তালিকা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

তবে দেশ ছেড়ে পালানোর সংবাদটি সঠিক কিনা নিশ্চিত হতে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সঙ্গে রাত ৮টায় মুঠোফোনে কথা হয়। তিনি দেশ ছেড়ে পালানোর সংবাদটি গুজব মন্তব্য করে চাটগাঁ নিউজকে বলেন, আমি দেশেই আছি এবং জরুরি কাজে বঙ্গভবনে আছি। দেশ ছেড়ে পালানোর সংবাদটি পুরোপুরি অসত্য এবং গুজব।

এদিকে, সাবেক ভূমিমন্ত্রী দেশ ছেড়ে পালানোর বিষয়ে যে সোর্স নিশ্চিত করেছেন তার কাছে পরবর্তীতে জানতে চাইলে তিনি বলেন, কেউ দেশে আছেন নাকি বিদেশে অবস্থান করছেন তা রোমিং মোবাইল ফোনে কথা বলে নিশ্চিত হওয়া কঠিন।

উল্লেখ্য যে, সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর যুক্তরাজ্যে নিজ নামে ৩৫০টি বাড়ির বিষয়ে দুদককে অনুসন্ধান নিষ্পত্তির আদেশ দিয়েছেন হাইকোর্ট। ২৮ জুলাই হাইকোর্টের বিচারক আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। গত ৯ মে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সালাউদ্দিন জনস্বার্থে এ রিট দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) সহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়।
চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top