সাতকানিয়ায় সাংবাদিকের বাড়িতে ডাকাতি নাকি পরিকল্পিত লুটপাট?

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নে সাংবাদিকের বাড়িতে মধ্যরাতে সন্ত্রাসী হামলা ও দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় সন্ত্রাসীরা জানালার গ্রিল কেটে ঘরে ঢুকে কেয়ারটেকারকে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। তবে এটা ডাকাতি নাকি পরিকল্পিত হামলা, লুটপাট- তদন্তে বেরিয়ে আসবে এমন দাবি ভুক্তভোগীদের।

বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মাদার্শা গ্রামে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের বাড়িতে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার ১৪ ঘন্টা পর বৃহস্পতিবার বিকেলে সাতকানিয়া থানার একজন উপপরিদর্শক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

এ বিষয়ে সাংবাদিক হোসাইন তৌফিক ইফতিখার চাটগাঁ নিউজকে বলেন, ‘বুধবার মধ্যরাতে ছয়জনের সংঘবদ্ধ একটি সন্ত্রাসী দল জানালার গ্রিল কেটে আমার বাড়িতে ঢোকে। এ সময় ১৮ থেকে ২০ বছর বয়সী ওই ছয় সন্ত্রাসীর মুখ কালো মুখোশে ঢাকা ছিল। ঘরে ঢুকেই তারা অস্ত্রের মুখে বাড়ির কেয়ারটেকারের হাত-পা বেঁধে ফেলে। পরে তারা ‘সাংবাদিক তৌফিক কোন্ রুমে আছে’ সেটা জানতে চায়। কেয়ারটেকার বাড়ির সদস্যদের সবাই চট্টগ্রাম শহরে চলে গেছেন— এমন কথা জানানোর পর সন্ত্রাসীরা বাড়ির প্রতিটি কক্ষ তল্লাশি করে। এসময় আলমারি ভাংচুর করে এক ভরি স্বর্ণ, নগদ ৪০ হাজার টাকা ও বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।’

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) মো. শিবলী নোমান বলেন, ‘চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদকের বাড়িতে একটা ডাকাতির কথা শুনেছি। সেখানে পুলিশের একটি দল গেছে। তার ঘরের কেয়ারটেকারকে মারধর ও ভাংচুরের অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে। মামলার প্রক্রিয়া চলছে।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top