সাতকানিয়ায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

সিপ্লাস ডেস্ক: সাতকানিয়া উপজেলায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সাতকানিয়া উপজেলার ১৭ ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ১৮০ টি পূজা মন্ডপে নির্বিঘ্নে পূজা অর্চনা করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম. এ. মোতালেব সিআইপি। বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন হাসান চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা, সাতকানিয়া পৌরসভা মেয়র মো: জোবায়ের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কে,এম, আবদুল্লাহ-আল মামুন, সাতকানিয়া উপজেলার হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, পূজা মন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে। পূজা মন্ডপগুলোতে পর্যাপ্ত আলো ও নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পূজা উপলক্ষে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস বলেন, সাতকানিয়া উপজেলায় সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে। দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। আমরা চাই এই উৎসব সকল ভেদাভেদ ভুলে গিয়ে আনন্দের সাথে উদযাপন করা হোক।

পূজায় আইন শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে বক্তব্য রাখেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত। তিনি বলেন, পূজা মন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করব।

পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন চন্দ্র মজুমদার বলেন, আমরা চাই এই বছরের দুর্গাপূজা সাতকানিয়া উপজেলায় অতীতের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ুক।

Scroll to Top