সাতকানিয়ায় টপসয়েল কাঁটার দায়ে আটক ৫

শেয়ার করুন

সাতকানিয়া প্রতিনিধিঃ সাতকানিয়া উপজেলায় বিভিন্ন ইউনিয়নে গোপন সংবাদের ভিত্তিতে কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে রাতব্যাপী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টা থেকে ৪টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

রাতব্যাপী এই অভিযানে খাগরিয়া, কাঞ্চনা এবং ঢেমসা ইউনিয়ন হতে উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাঁটার সময় পাঁচজনকে দুটি ডাম্পার সহ হাতেনাতে আটক করা হয়।

আটককৃতরা হলেন দক্ষিণ চরতী মো. কামালের ছেলে মো. আরফাত (২৮), নতুন চরখাগরিয়া ১নং ওয়ার্ড মৃত তোফাইল আহমদের ছেলে তৌহিদুল আলম বাবুল (৪৩), উত্তর ঢেমশা ৫নং ওয়ার্ড আমির হামজার ছেলে মো. আজম গীর (৩২), চন্দনাইশ হাসেমপুর ৮নং ওয়ার্ডের মৃত আব্দুল মজিদের ছেলে মো. ছিদ্দিক (৫০), নোয়াখালী মাইজদী ৫ নং ওয়ার্ডের মো. বাবুলের ছেলে মো. শাহাদত (২০)

এই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস বলেন, কৃষি জমির উপরিভাগ (টপসয়েল), পাহাড়, খাস জায়গা যারাই অবৈধভাবে কেটে উজাড় করে দিচ্ছে তাদের বিরুদ্ধে জনস্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে।

এসময় মোবাইল কোর্টে সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ সদস্য ও আনসার বাহিনীর সদস্য সহ উপজেলার কর্মকর্তাবৃন্দ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top