সাঙ্গু নদীতে গোসলে নেমে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের সাতকানিয়ায় সাঙ্গু নদীতে খেলতে গিয়ে পানিতে ডুবে একই পরিবারের দুই সহোদর ভাইয়ের মৃত্যু হয়েছে। সোমবার (৪ মার্চ) বিকেলে উপজেলার পুরানগড় ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নতুন হাটের উত্তর পাশে নদী থেকে উত্তোলন করা বালুর গর্ত থেকে স্থানীয়রা দুই ভাইয়ের লাশ উদ্ধার করেন।

নিহত দুই শিশু হলো- পুরানগড় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড উত্তর পুরানগড় কালিনগর এলাকার প্রবাসী আব্দুল মোনাফের দুই ছেলে কামরুল হাসান মিশকাত (১২) ও ওমর ফারুক মিসবাহ (১০)।

মিশকাত বাজালিয়া রাইজিং স্টার স্কুলে পঞ্চম শ্রেণি ও মিসবাহ পুরানগড় শাহ সরফুদ্দিন দাখিল মাদ্রাসার ইবতেদায়ী শাখার ছাত্র।

জানা যায়, অবৈধ বালু খেকোরা সাঙ্গু নদী থেকে বালু উত্তোলন করার ফলে নদীতে বিশাল আকৃতির গর্ত তৈরি হয়। মিশকাত ও মিজবাহ দুই ভাই গোসল করতে নেমে বালুর গর্তে পড়ে যায়। গর্ত বিশাল আকৃতির হওয়ায় পানিতে ডুবে তাদের মৃত্যু হয়।

নিহত দুই শিশুর মা ফাতেমা সোলতানা মুক্তা বলেন, স্কুল ও মাদ্রাসা শেষ করে দুপুরে আমার সন্তানরা প্রতিদিনের মতো দুই বন্ধুকে নিয়ে সাঙ্গু নদীতে গোসল করতে যায়। ঘরে না ফেরায় বিকেল ৪টার দিকেও খোঁজ করতে থাকি। এসময় স্থানীয় এক ব্যক্তি নদীতে ছেলের স্যান্ডেল ভেসে উঠতে দেখেন। পরে নদীর মধ্যে সৃষ্ট বালুর গর্তের পানিতে নেমে প্রথমে ছোট ছেলে মিসবাহ’র লাশ উদ্ধার করে। পরে জাল দিয়ে বড় ছেলেকেও ওই গর্ত থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি বলেন, আমার স্বামী প্রবাসে থাকে। এখন আমি কি নিয়ে বাঁচবো এবং তাদের বাবাকে কি জবাব দিব? এ কথা বলতে বলতে শিশুদের মা বেহুঁশ হয়ে যায়।

উপজেলার পুরানগড় ইউনিয়ন (ইউপি)পরিষদের চেয়ারম্যান আ.ফ.ম মাহাবুবুল হক সিকদার সাঙ্গু নদী থেকে উত্তোলনকৃত বালুর গর্তের পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, পুরানগড়ে নদীতে ডুবে দুই জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top