সাংবাদিকদের সঙ্গে চট্টগ্রাম মহানগর বিএনপির মতবিনিময়

চাটগাঁ নিউজ ডেস্ক :  গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন পরবর্তী সময়ে চট্টগ্রামের পরিস্থিতি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

সোমবার (১২ আগস্ট) বিকাল ৩টায় নগরীর লালখান বাজারের পিট স্টপ রেস্টুরেন্টের হলরুমে এ সভার আয়োজন করা হয়।

সভায় লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান।

বক্তারা বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

এরশাদ উল্লাহ তার বক্তব্যে বলেন, দেশজুড়ে বৈষম্যবিরোধী আন্দোলনের মধ্য দিয়ে সারাদেশে ছাত্রজনতা মিলে অভূতপূর্ব সংগ্রাম গড়ে তুলেছেন। অনেক রক্ত ও ত্যাগ তিতিক্ষার বিনিময়ে সেই সংগ্রাম এখন পূর্ণতা পেয়েছে। ৫ আগস্ট ছাত্র-জনতা অসাধ্য সাধন করেছেন। হাসিনা সরকারের পতন ঘটিয়েছেন। জনবিক্ষোভের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছে।

তিনি বলেন, গত ১৫ বছরের আওয়ামী দুঃশাসনের কারণে দেশের ছাত্র জনতার মধ্যে যে ক্ষোভের সৃষ্টি হয়েছে, এ জনবিস্ফোরণ তারই বহিঃপ্রকাশ। এ গণঅভ্যুত্থান আবারও প্রমাণ করল যে, জনগণের শক্তির কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না।

মহানগর বিএনপির এ নেতা বলেন, সুন্দরভাবে দেশ পরিচালনার জন্য শান্তিপূর্ণ পরিবেশ খুবই প্রয়োজন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন, বিএনপির নামে কেউ কোনো ধরনের অপকর্ম করলে তাকে আইনের হাতে তুলে দিতে হবে এবং তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এখন সবাইকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয় এমন কোনো কাজ কেউ করতে পারবে না।

এরশাদ উল্যাহ বলেন, সংখ্যালঘু সম্প্রদায়সহ ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রত্যেকের কর্তব্য। তাদের ওপর যে কোনো ধরনের আঘাত প্রতিরোধ করতে হবে। যে কোনো অপপ্রচার ও অপচেষ্টার বিরুদ্ধে চট্টগ্রামবাসীকে সচেতন থাকতে হবে।

মতবিনিময় সভায় মহানগর বিএনপি নেতা এম এ আজিজ, অ্যাডভোকেট আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দিন, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, নিয়াজ মো. খান, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইস্কান্দার মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top