সমন্বয়ক পদ ছাড়লেন চবি’র পাঁচজন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে ৫ সমন্বয়ক ও সহ-সমন্বয়ক পদত্যাগ করেছেন। শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা।

এই ৫ জন হলেন-সমন্বয়ক সুমাইয়া সিকদার, সহ-সমন্বয়ক আল-মাশনূন, ধ্রুব বড়ুয়া, সাইদ্যুজামান রেদুয়ান ও ঈশা দে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আল-মাশনূন।

তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের কাছে সমন্বয়করা জবাবদিহিতা করছে না এবং নানা ধরনের সাফাই দিচ্ছেন যেগুলো অনেকাংশেই একপাক্ষিক। প্রথম থেকেই যেসব সমন্বয়হীনতা ও অপরাজনীতির আভাস পেয়েছি, আমরা সেগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, জবাবদিহিহীনতা ও ট্যাগা-ট্যাগির ফ্যাসিস্ট বয়ান আমাদের মনে প্রশ্নের জন্ম দেয়। আমরা মনে করি, সমন্বয়করা আমাদের সঙ্গে সৎ নন। ক্যাম্পাস সংস্কারের কাজে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতে তারা তৎপর নন, প্রভোস্টদের পদত্যাগ না করিয়ে হলে শিক্ষার্থীদের উঠানোর ব্যাপারে আরও ভালো সিদ্ধান্ত তারা নিতে পারতেন।

জানা যায়, ৫ জনের পদত্যাগের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়ক থাকলেন ২৫ জন।

উল্লেখ্য, গত ৩০ জুলাই ২২ জনকে সদস্য করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বৈষম্য বিরোধী আন্দোলনের সমন্বয়ক কমিটি ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে নিরাপত্তাজনিত কারণে কমিটি বাতিল ঘোষণা করেন কেন্দ্রীয় সমন্বয়ক মোহাম্মদ রাসেল আহমেদ।এরপর ৫ আগস্ট মোট ৩০ জনকে সদস্য করে পুনরায় সমন্বয়ক কমিটি ঘোষণা করা হয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top