সমন্বয়কদের সঙ্গে খাবার খেলেন ডিবি হারুন

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়কদের সঙ্গে নিয়ে খাবার খেলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন-অর-রশীদ।রোববার ( ২৮ জুলাই) রাতে নিজ কার্যালয়ে সমন্বয়কদের সঙ্গে আলোচনা শেষে খাবার খান তিনি।

এদিন রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মোহাম্মদ হারুন-অর-রশীদ এক পোস্টে এ তথ্য জানান। সেখানে তিনি লিখেন, কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। তাই ওদের ডিবি কার্যালয়ে এনে তাদের সাথে কথা বললাম। কি কারণে নিরাপত্তাহীনতায় ভুগছে!

তিনি আরও লিখেন, ওদের কথা শুনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমাদের নানা পরিকল্পনার কথা জানানোর পর তাদের উদ্বেগ দূর হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে টিম ডিবি ডিএমপি বদ্ধপরিকর।

ফেসবুক পোস্টে তিনি সমন্বয়কদের সঙ্গে খাবার খাওয়ার ছবি ও ভিডিও প্রকাশ করেন। এর আগে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে নিরাপত্তার স্বার্থে কোটা আন্দোলনের সমন্বয়ককে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে বলে জানান হারুন।

শুক্রবার (২৬ জুলাই) অপর তিন সমন্বয়ক আসিফ মাহমুদ, আবু বাকের মজুমদার ও নাহিদ ইসলামকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আটক করে ডিবি। এরপর শনিবার (২৭ জুলাই) আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা নিরাপত্তাজনিত কারণে হেফাজতে নিয়েছেন। রোববার (২৮ জুলাই) আন্দোলনের আরও এক সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নুসরাত তাবাসসুমকে বাসা থেকে হেফাজতে নেয় ডিবি। সবাইকে নিরাপত্তাজনিত কারণেই আটক করা হয় বলে জানানো হয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top