সড়কে ‘চাঁদাবাজি’ চলবে না সাফ জানিয়ে দিলেন ডিসি

চাটগাঁ নিউজ ডেস্ক : সড়কে কোনো ধরনের চাঁদাবাজি চলবে না। যত্রতত্র গাড়ি রেখে যাত্রী উঠানো যাবে না বলে সাফ জানিয়ে দিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

রোববার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউসে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠকে এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক বলেন, শ্রমিক কল্যাণের জন্য আপনারা যে চাঁদা নেন, সেটি আপনাদের অফিসেই নেন। গাড়ি থামিয়ে কোনো চাঁদাবাজি বরদাস্ত করা হবে না। ইতোমধ্যে র‍্যাব এ নিয়ে অভিযান শুরু করেছে। বেশ কয়েকজনকে আটক করেছে। চাঁদাবাজি নিয়ে আপনাদের অভিযোগ থাকলে আমাদের জানাবেন, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। যেখানে সেখানে গাড়ি থামিয়ে চাঁদা আদায় করা যাবে না। যদি কেউ এমন করে থাকে তাহলে তার বিরুদ্ধে আমরা অ্যাকশনে যাব।

এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার নোবেল চাকমা বলেন, সড়কের মধ্য দাঁড়িয়ে যে চাঁদাবাজি করা হচ্ছে সেটি বন্ধ করুন। না হয় তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান বলেন, দুইজন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনার পর থেকে দায়িত্ব পালন করছেন। নিরাপত্তার বিষয়টি সেখানে খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। গাড়িগুলো যাওয়া আসার সময় সামনে পেছনে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ স্কোয়াড থাকবে।

বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী বলেন, কাপ্তাই সড়কে গাড়ি চললে চট্টগ্রামের সব সড়কে গাড়ি চলবে। চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে যে উদ্যোগ নিয়েছেন সেটি অন্তত গুরুত্বপূর্ণ। আমরা সরকারকে বিব্রত করতে চাই না। আমরা সবমসময় সরকারকে সহযোগিতা করেছি। আমরা গাড়ি চালাব। আপাতত আমাদের দাবিগুলো আপনি পূরণ করার আশ্বাস দিয়েছেন আমরা আপনার আশ্বাসের প্রতি শ্রদ্ধাশীল।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top