‘সকলকে এক সুতোই গাঁথতে পারলেই সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম

চাটগাঁ নিউজ ডেস্ক: আইন প্রণীত হয় মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। হিন্দু, মুসলিম, বৌদ্ধ কিংবা খ্রিস্টান, আমরা কেউ খণ্ডিত মানুষ নয়। আইন কেবলমাত্র মানুষের জন্যই প্রনয়ণ করা হয়। সুতরাং প্রত্যেক মানুষ আইনের সম অধিকার পাচ্ছে কিনা সেটি নিশ্চিত করতে কাজ করছি। সকলে যদি এক সুরে গাইতে পারি, সকলকে যদি এক সুতোই গাঁথতে পারি তবেই সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে আয়োজিত দুর্গাপূজা ও বন্যাপরবর্তী পরিস্থিতি নিয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, অসাধারণ সুন্দর ও সমৃদ্ধ আমাদের এই বাংলাদেশ। দুর্ভাগ্যজনকভাবে নানা ব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে আমাদেরকে বিপর্যস্ত পর্যায়ে পড়তে হয়েছে। ২০২৪ এর ছাত্রজনতার বিজয় অতীতের সকল অব্যবস্থাপনা ও দুর্নীতি প্রতিরোধ এবং পরিবর্তনের সুযোগ করে দিয়েছে।

ফারুক ই আজম বলেন, আইন প্রণীত হয় মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। হিন্দু, মুসলিম, বৌদ্ধ কিংবা খ্রিস্টান, আমরা কেউ খণ্ডিত মানুষ নয়। আইন কেবলমাত্র মানুষের জন্যই প্রনয়ণ করা হয়। সুতরাং প্রত্যেক মানুষ আইনের সম অধিকার পাচ্ছে কিনা সেটি নিশ্চিত করতে কাজ করছি। আমি বিশ্বাস করি যদি সকলে এক সুরে গাইতে পারি, সকলকে এক সুতোই গাঁথতে পারি তবে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব।

সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে যাচাই-বাছাই না করে কোনো ধরনের সিদ্ধান্ত না নিতে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার না করতে অনুরোধ জানান।

চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, র‌্যাব, এনএসআই, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকতারা সভায় উপস্থিত ছিলেন।

 

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top