সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম নিয়েছেন তাঁরাও

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: আজ থেকে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সকাল ১০টার দিকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু হয়। সংরক্ষিত এই নারী আসনের এমপি হওয়ার দৌড়ে নেমেছেন দেশের একঝাঁক তারকা অভিনেত্রী। সকাল থেকেই তাঁদের মনোনয়ন কেনার খবর পাওয়া গেছে।

এ তালিকায় আছেন সুবর্ণা মুস্তাফা, অপু বিশ্বাস, তারিন জাহান, নিপুণ আক্তার, সৈয়দা কামরুন নাহার শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, তানভিন সুইটি, রোকেয়া প্রাচী, মেহের আফরোজ শাওন, জাকিয়া মুন, শামিমা তুষ্টিসহ বেশ কয়েকজন।

মনোনয়ন কেনার পর অভিনেত্রী তানভিন সুইটি বলেন, ‘আমি আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী। অনেক দিন ধরেই এই দলের সঙ্গে কাজ করে যাচ্ছি পাশাপাশি একজন অভিনেত্রীও। একজন দলীয় কর্মী হিসেবে মনোনয়ন তুলছি।

আমি প্রত্যাশা করব আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে দলের হয়ে কাজ করব, দেশের মানুষের জন্য কাজ করব, শিল্পী-সাংবাদিকদের জন্যও কাজ করব।’

নবাগত নায়িকা জাকিয়া মুন বলেন, ‘প্রত্যাশা দেশের জন্য কাজ করব, মানুষের জন্য কাজ করব। আন্তর্জাতিকভাবে বাংলাদেশকে বাইরে তুলে ধরব। আমি মুক্তিযোদ্ধার সন্তান আমার বাবা বেঁচে নেই, তাই আমার সঙ্গে এলাকার অন্য মুক্তিযোদ্ধারা এসেছে তারাই আমার পরিবার।

আমি আসলে এলাকার মানুষের চাওয়ায় মনোনয়ন ফরম তুলতে এসেছি।’

চলচ্চিত্রের অভিনেত্রী শামিমা তুষ্টি বলেন, ‘আমার বীর মুক্তিযোদ্ধা বাবা স্বাধীনতার প্রথম পতাকা বহন করেছে, মুক্তিযুদ্ধের সময় যেহেতু তরুণ প্রজন্মের একটা বিরাট অংশগ্রহণ ছিল সুতরাং আমি এই তরুণ প্রজন্মের মানুষ। আমার কাছে মনে হয় আওয়ামী লীগ একমাত্র দল যারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে, লালন করে। এ জন্যই আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।’

এদিকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এর আগে রবিবার (৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রির তারিখ জানায় আওয়ামী লীগ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top