শেষ হলো সিপ্লাস টিভির তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসব

নিজস্ব প্রতিবেদক : সিপ্লাস টিভির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসব শেষ হয়েছে। উৎসবের শেষ দিনে শুক্রবার (১ মার্চ) নগরের কাজির দেউরি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ছিল বর্ণাঢ্য এই উৎসবের সমাপনী আয়োজন।

সকাল থেকে বিভিন্ন বয়সী মানুষের সমাগমে মুখরিত হয়ে ওঠে উৎসব প্রাঙ্গণ। বিকেলে উৎসবস্থল পরিণত হয় মিলনমেলায়। হাজার হাজার মানুষের ভিড়ে তিল পরিমাণ ঠাঁই ছিল না কোথাও। কেনাকাটা, আড্ডা, খাওয়া-দাওয়া আর সিপ্লাস টিভি পরিবারকে শুভেচ্ছা জানানো সবই হয়েছে সমান তালে।

প্রতিদিনের মত সমাপনী দিনেও বেলা বিস্কুট, কাচ্চি বিরিয়ানি, ফুচকা খাওয়ার প্রতিযোগিতা তো ছিলই, সঙ্গে নতুন করে যোগ হয়েছে বার্গার খাওয়ার প্রতিযোগিতা। সকাল থেকে রাত ৮টা পর্যন্ত দফায় দফায় চলে এসব প্রতিযোগিতা। আর হাতভর্তি পুরস্কার জেতার আনন্দ।

বিকেল থেকে শত শত নারী পুরুষ অংশ নিয়েছে উৎসবের সবচেয়ে আকষর্ণীয় ‘সোনার বার উত্তোলন’ প্রতিযোগিতায়। এ খেলার প্রতিযোগিদের দীর্ঘ লাইন সামলাতে রীতিমত বেগ পেতে হয়েছে স্বেচ্ছাসেবকদের।প্রথম ও দ্বিতীয় দিনে ৯ জন প্রতিযোগী জিতেছে সোনার বার উত্তোলনের এই চমকপ্রদ খেলার। তবে শেষদিনে কেউ জিততে পারেনি। ৯ ভাগ্যবানকে পুরস্কার হিসেবে চট্টগ্রামের মোবাইল সাভির্সিং সেন্টার সিপিআর দিয়েছে ২০ হাজার টাকা করে ১ লাখ ৮০ হাজার টাকা।

এর আগে দুপুর ১২টায় সিপ্লাস টিভির বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানাতে উৎসবে হাজির হন জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুচ গণি চৌধুরী, হাটহাজারী পৌরসভার নবনিযুক্ত প্রশাসক মনজুরুল আলম চৌধুরী ও চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনজুর আলম। তাঁরা সিপ্লাস টিভি ও চাটগাঁ নিউজ প্রধান আলমগীর অপুর হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে ব্যারিস্টার আনিসুল ইসলাম সবাইকে নিয়ে সিপ্লাস টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

সন্ধ্যায় শুভেচ্ছা জানাতে আসেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক ওমর মুক্তাদির, চট্টগ্রাম জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুর রশিদ, মা ও শিশু হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ মনজুর মোরশেদ, ব্যবসায়ী মো. আরাফাত ও রুম্মান আহমেদ।

রাত সাড়ে ৮টায় শুরু হয় উৎসবের অন্যতম আকর্ষণ মেজাইন্না গান। দেশের তারকা সংগীত শিল্পী রবি চৌধুরীর উপস্থিতিতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজ্জান নিয়ে ৫টি গান পরিবেশন করা হয় উৎসব মঞ্চে। প্রতিটি গানের কথা, সুর ও গায়িকী দর্শকদের মোহিত করে। ‘ইয়ান চাটগাঁইয়া মেজ্জান’ শিরোনামে গানটি গেয়েছেন শিল্পী সাইফুল ইসলাম সোহেল, শিল্পী হাসান সিকদার গেয়েছেন ‘আইও মেজ্জানত যাই’, শিল্পী বিজুর দরদী কণ্ঠে ‘মেজ্জান হাইলি বুঝিবা হত পোয়াদর হানা’, রনি এন্ড রকার্স ব্যান্ডদল গেয়েছে ‘আঁরার মেজ্জান’ এবং ‘মেজ্জান হাইলি আইয়ূন’ গেয়েছে ওয়েদার ডিমান্ট।

এই গানগুলো জনপ্রিয় অনলাইন চ্যানেল সিপ্লাস টিভিতে সম্প্রচার করা হবে। এর পর দর্শকদের লাইক কমেন্ট এবং ভিউয়ারের ভিত্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সেরা তিনটি গান নির্বাচিত করে পুরস্কৃত করা হবে জানিয়েছেন সিপ্লাস টিভির কর্ণধার আলমগীর অপু। দর্শক ভোটে নির্বাচিত প্রথম সেরা গানের জন্য দেওয়া হবে ১ লাখ টাকা, দ্বিতীয় সেরা গান ৭৫ হাজার এবং ৫০ হাজার টাকা পুরস্কার পাবে নির্বাচিত  তৃতীয় সেরা গান।

অনুষ্ঠানের শেষ পর্বে উৎসবে আগত বিভিন্ন পণ্যের স্টলকে সিপ্লাস টিভির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top