শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা

চাটগাঁ নিউজ ডেস্ক : কবি নজরুল সরকারি কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইকরাম হোসেন কাউসার ও ওমর ফারুক হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) ঢাকা বারের সদস্য অ্যাডভোকেট নাসরিন বেগম ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম মামলাটি সূত্রাপুর থানাকে এজাহার হিসেবে নিতে নির্দেশ দিয়েছেন।

বাদি পক্ষের আইনজীবী রাফিজা আলম লাকী মামলার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

মামলার অপর আসামিরা হলেন, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিবি প্রধান হারুন অর রশিদ, অতিরিক্ত যুগ্ম কমিশনার বিপ্লব সরকার ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৯ জুলাই কোটা বিরোধী আন্দোলনের সময় আন্দোলনকারীরা সূত্রাপুর থানাধীন শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের সামনে অবস্থান নেয়।

আরও বলা হয়, ১ থেকে ৭ নং আসামির প্রত্যক্ষ নির্দেশে এবং ৮ থেকে ১৩ নং আসামির প্রত্যক্ষ মদদে ও পরিকল্পনায় পুলিশ সদস্যরা ও আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ ও তাহাদের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আন্দোলনকারীদের ওপর অতর্কিতভাবে ধারালো অস্ত্র-শস্ত্র, চাপাতি, দা ও আগ্নেয়াস্ত্র নিয়ে আক্রমণ শুরু করে।

এ সময় হামলাকারীরা এলোপাতারি গুলি করলে অনেকেই গুলিবিদ্ধ হয়, অনেকে ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখমপ্রাপ্ত হইয়া আহত হয়। উক্ত সময় হামলাকারীদের গুলিতে কবি নজরুল সরকারি কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইকরাম হোসেন কাউসার ও ওমর ফারুক মারা যান।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top