শুটকি রেঁধে লাখপতি হলেন চট্টগ্রামের ফারাহ আকতার

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: শুঁটকি রেঁধে লাখপতি— স্লোগান সামনে রেখে এগ্রোহাট নিবেদিত, শুঁটকিজ আয়োজিত ‘হুনি রাঁধনত গুণী হন’—সিজন-২তে চ্যাম্পিয়ন হয়েছেন ফারাহ আকতার।

১ম রানার আপ হয়েছেন রুনি আহমেদ এবং ২য় রানারআপ তানভী ফাহিম। তানভী ফাহিম ভিউয়ার্স চয়েস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন।

শুক্রবার (৯ জুন) চট্টগ্রামের ওয়েল এগ্রোতে অনুষ্ঠিত হয় চার মাস আগে শুরু হওয়া এই আয়োজনের ফাইনাল পর্ব। এতে ঢাকা অঞ্চলের পাঁচজন এবং চট্টগ্রাম অঞ্চলের পাঁচজনসহ মোট ১০ জন ফাইনালিস্ট অংশ নেন।

প্রতিযোগিরা হলেন- মো. আবদুল্লাহ ফাহিম, আফসারা সাদি, ফারাহ আক্তার, ফাতেমা আক্তার, সায়মা সিদ্দীকা, মেরিনা সুলতানা, মো. রুহুল আমিন বিশ্বাস, মোহাম্মদ ফয়সাল মির্জা রুনি আহমেদ, সাবিরা নিলা। প্রতিযোগীরা তাঁদের রান্না করা বিভিন্ন স্বাদের শুটকি আইটেম বিচারকদের সামনে উপস্থাপন করেন।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন— শাহিন আফরোজ, জোবাইদা আশরাফ, রওশন আরা বেগম, রুবিনা রুবি, হাসিনা আনছার, মিলা মন্জুসা, সাবিনা সিরাজি এনি, নূর আক্তার জাহান, শেফ নজরুল ইসলাম ও শেফ ইরফান হোসাইন।

নারী উদ্যোক্তা ও প্রতিযোগিতা আয়োজনকারী সায়মা সুলতানা বলেন, ‘হুনি রাঁধনত গুনী হন’ সিজন-২ সফলভাবে সম্পন্ন ও দেশব্যাপী সাড়া জাগিয়েছে। চট্টগ্রাম অঞ্চলের শুঁটকি সারা দেশে সবার প্রিয় খাবার। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে মূলত মানসম্মত শুঁটকির জনপ্রিয়তা সারা দেশে ছড়িয়ে দিয়ে দেশের বাইরেও জনপ্রিয় করা ছিল মূল উদ্দেশ্য। এতে রপ্তানি আয় বাড়বে, দেশের অর্থনৈতিক সমৃদ্ধি তরান্বিত হবে। আগামীতেও এমন আয়োজনে সবার সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Scroll to Top