শিশু মৃত্যু’র হার কমাতে রাঙামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি:  আলমগীর মানিক,রাঙামাটি রাতকানা, মেসেলস, ডায়রিয়া ও ক্যারটম্যালেসিয়ার মতো রোগগুলো থেকে পাহাড়ের শিশুদের রক্ষাসহ অত্রাঞ্চলে শিশু মৃত্যুর হার কমিয়ে আনার লক্ষ্যে পার্বত্য জেলা রাঙামাটিতে আজ থেকে শুরু হয়েছে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী।

এই ক্যাম্পেইনের মাধ্যমে রাঙামাটির ৮১ হাজার ১৯৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনবে জেলার স্বাস্থ্য বিভাগ। রোববার সকালে আনুষ্ঠানিকভাবে এই ক্যাম্পেইন এর উদ্বোধন করেছেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

সকালে রাঙামাটি শহরের কাঠাঁলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। এসময় অন্যান্যের মধ্যে রাঙামাটি পৌরসভার কাউন্সিলর জামাল উদ্দিন, জোবায়তুন নাহারসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এবারের ক্যাম্পেইনে রাঙামাটিতে ১ হাজার ৩১৫টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৩৫৫ জন শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী ৭১ হাজার ৮৩৯ জন শিশুকে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা।

Scroll to Top